চসই প্রু মারমা

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার ব্যংছড়ি পাড়ায় ১২ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগে চসই প্রু মারমা ৪৫) নামে এক আওয়ামী লীগ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার (৬ ডিসেম্বর) বিকেল ৪টার দিকে তাকে গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তারকৃত চসই প্রু মারমা রোয়াংছড়ি সদর ইউনিয়নের ৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি। 

রোয়াংছড়ি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কালাম জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধর্ষণের বিষয়টি নিশ্চিত হয়েছি। তবে আগামীকাল প্রয়োজনীয় স্বাস্থ্য পরীক্ষার পর বিষয়টি পুরোপুরি নিশ্চিত হওয়া যাবে। এ ঘটনায় শিশুটির বড় ভাই বাদী হয়ে থানায় মামলা করেছেন।

শিশুটির পরিবার সূত্রে জানা যায়, দুপুরে স্থানীয় আওয়ামী লীগ নেতা চসই প্রু মারমা শিশুটিকে ধর্ষণ করেন। শিশুটি ব্যংছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্রী। তার বাবা মারা গেছেন। মা মানসিক ভারসাম্যহীন। চসই প্রু মারমা একই পাড়ার বাসিন্দা হওয়ায় দীর্ঘ তিন থেকে চার মাস ধরে শিশুটিকে ধর্ষণ করে আসছেন। শিশুটি তার বড় ভাইকে অবগত করলে বিষয়টি জানাজানি হয়।

এ বিষয়ে রোয়াংছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি চহ্লা মং মারমা বলেন, ধর্ষণের বিষয়টি শুনেছি। চসই প্রু মারমা দোষী প্রমাণিত হলে তার বিরুদ্ধে সাংগঠনিকভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে।

অভিযুক্ত চসই প্রু মারমা বিবাহিত। তিনি এক ছেলে এবং এক কন্যা সন্তানের জনক। পেশায় একজন মুদি দোকানি। পাশাপাশি  তিনি রোয়াংছড়ি সদর ইউনিয়নের ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্বরত রয়েছেন।

আরএআর