ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতি মাহবুবুল আলম বলেছেন, রাজনীতি যার যার অর্থনীতি সবার। অর্থনীতি ঠিক থাকলে দেশ ঠিক থাকবে। অর্থনীতি ঠিক থাকলে আমরা ঠিক থাকব। আমাদের সাপ্লাই চেইন যদি ঠিক থাকে তাহলে ভালো থাকব। আমাদের অর্থনীতি যদি ধ্বংস হয়ে যায় তাহলে আমাদের তো আর থাকার জায়গা নেই। আমি মনে করি আমাদের বাংলাদেশের মানুষ ব্যবসাবান্ধব। আমাদের সরকারও ব্যবসাবান্ধব। আমি মনে করি না যে আমাদের ওপর কোনো স্যাংশন আসবে।

সোমবার (১১ ডিসেম্বর) দুপুরে ঝিনাইদহের শৈলকুপায় উপজেলার একটি বেসরকারি জুট মিলের ভিত্তিপ্রস্তর উদ্বোধন শেষে যুক্তরাষ্ট্রের বাণিজ্য নিষেধাজ্ঞার শঙ্কার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এফবিসিসিআই সভাপতি বলেন, আমি আশা করি একটি সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন হবে। সবাই যখন ভোট দিতে আসবে, তখন একটি সুন্দর পরিবেশ সৃষ্টি হবে।

দেশের বন্ধ হওয়া সরকারি পাটকল নিয়ে মাহবুবুল আলম বলেন, অলরেডি বন্ধ হওয়া সরকারি পাটকলগুলো প্রাইভেট সেক্টরে দিচ্ছেন মাননীয় প্রধানমন্ত্রী। পাটকলগুলো প্রাইভেট সেক্টরের হাতে এলে দেশ কিন্তু এগিয়ে যাবে। এটাই হচ্ছে বাস্তবতা। আমরা মনে করি যে সমস্ত বন্ধ জুট মিল আছে সেগুলো প্রাইভেট সেক্টরের অধীনে যাবে। এতে জুট এগিয়ে যাবে। শুধু জুট না, জুটের তৈরি সকল পণ্য বিদেশে রপ্তানি হবে।

এর আগে বেলা সাড়ে ১১টার দিকে হেলিকপ্টারে করে শৈলকুপার হড়রা গ্রামে আসেন এফবিসিসিআইয়ের সভাপতি মাহবুবুল আলম। পরে দিগনগর মাধ্যমিক বিদ্যালয়ে নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন তিনি। 
অনুষ্ঠানে শিল্পপিত আসলাম সেরনিয়াবাত, বসুমতি গ্রুপের চেয়ারম্যান জেড এম গোলাম নবীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সংবর্ধনা শেষে বসুমতি জুট মিলের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন তিনি।

আব্দুল্লাহ আল মামুন/আরএআর