গাজীপুর সিটি করপোরেশনের ৫৭টি ওয়ার্ডের বিভিন্ন মসজিদের প্রায় ২৬ হাজার ইমাম-খতিবদের প্রত্যেককে সম্মানী ভাতা হিসেবে প্রতিবছর ৩৬ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা দিলেন সাবেক সিটি মেয়র ও বর্তমান মেয়র জায়েদা খাতুনের প্রধান উপদেষ্টা জাহাঙ্গীর আলম। আগামী জানুয়ারি মাস থেকে এটি কার্যকর করা হবে।

শনিবার (১৬ ডিসেম্বর) সকালে মহানগরের গাছা থানার ৩৪নং ওয়ার্ডের হাজীরপুকুর বালুর মাঠে সিটি কর্পোরেশনের ইমাম-খতিব ও ওলামা- মাশায়েখ সমাবেশে জাহাঙ্গীর আলম এ ঘোষণা দেন।

গাজীপুর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এএসএম সফিউল আজমের সভাপতিত্বে সমাবেশে সাবেক মেয়র জাহাঙ্গীর আলম বলেন, আমার সময়ে ইমাম-খতিবদের সম্মানী ভাতা চালু করেছিলাম মাসিক এক হাজার করে বছরে ১২ হাজার। এবার আমার মা জায়েদা খাতুনকে নির্বাচিত করায় ওই ভাতাকে তিন গুণ বাড়িয়ে ৩৬ হাজার টাকা বাৎসরিক ঘোষণা করলাম। যা বিজয়ের মাস ডিসেম্বর থেকে চালু হয়ে জানুয়ারি থেকে প্রত্যেকে ইমাম-খতিবদের ব্যাংক হিসাবে চলে যাবে। 

ভারপ্রাপ্ত মেয়র আসাদুজ্জামান কিরণের সমালোচনা করে তিনি বলেন, বিগত সময়ে মসজিদ মাদরাসায় অনুদান উনি বন্ধ করে দিয়েছিলেন। ৯০% মুসলমানের দেশে অন্তত এমন সিদ্ধান্ত সিটির জনগণ মেনে নেয়নি। তারই নীরব প্রতিবাদ গত সিটি নির্বাচনে আমার মাকে নির্বাচিত করেছেন। তাই আমি আবারও বলছি আমি বা আমার মা না থাকলেও ইমাম-খতিবদের সম্মানী ভাতা যেন কেউ বন্ধ না করেন।

এ সময় আরও বক্তব্য দেন গাজীপুর-২ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী কাজী আলিম উদ্দিন বুদ্দিন, গাজীপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম রাসেল, ৩৪ নং ওয়ার্ডের কাউন্সিলর জাহাঙ্গীর আলম, মুফতি আল্লামা লেহাজ উদ্দিন ভুইয়া, ইমাম-খতিবদের সাবেক সভাপতি মাওলানা তরিকুল ইসলাম, আবু বাকার সিদ্দিকি,  অলি উল্লাহ মমতাজি, মনির হোসেন প্রমুখ। 

শিহাব খান/আরএআর