নির্বাচন বানচালে ষড়যন্ত্রকারীদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, যারা নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছেন তারা সাবধান হয়ে যান। আপনারা যেটা করছেন সেটা রাষ্ট্রদোহী।

শুক্রবার (২২ ডিসেম্বর) বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার মনিয়ন্দ ইউনিয়নের কর্মমঠ খেলার মাঠে আয়োজিত নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে এ জনসভার আয়োজন করা হয়। 

আইনমন্ত্রী আনিসুল হক ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী। বিএনপির সমালোচনা করে তিনি বলেন, তাদের হাতে শিশুও নিরাপদ নয়। গাড়িতে আগুন দিয়ে তারা মানুষ পুড়িয়ে মারছে। 

আইনমন্ত্রী বলেন, ১৯৭৫ থেকে ১৯৯৬ পর্যন্ত সারাদেশে হত্যাযজ্ঞ চালানো হয়েছে। আওয়ামী লীগ ক্ষমতায় এলে এ দুঃশাসনের অবসান হয়। বিএনপি আবার ক্ষমতায় এসে হত্যাযজ্ঞ শুরু করে। ২০১৪ তে অগ্নিসন্ত্রাস করে। ভয় পেয়েও আপনারা (জনগণ) ভোট দেন। ২০১৮ তে বিএনপি মনোনয়ন বাণিজ্য করে। লন্ডনে ওই টাকা পাচার করে হঠাৎ বলে নির্বাচন করবে না।  

তিনি আরও বলেন, বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র মানে ঘরের মধ্যে ষড়যন্ত্র, বুকের মধ্যে ষড়যন্ত্র। তাদের (বিএনপি) এক নেতা আছে লন্ডনে বসে দেশ ধ্বংসের নির্দেশ দেয়। আপনারা এতে ভয় পাবেন না। আমি আপনাদের সন্তান হিসেবে দাবি করে গেলাম আগামী ৭ জানুয়ারি পরিবারের ভোটারদেরকে নিয়ে ভোট দিতে কেন্দ্রে যাবেন।

মনিয়ন্দ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. কামাল ভূঁইয়ার সভাপতিত্বে জনসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন আখাউড়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. তাকজিল খলিফা কাজল, মনিয়ন্দ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মাহবুবুল আলম চৌধুরী দীপক।

আইনমন্ত্রী গত চার দিন একটানা তার নির্বাচনী এলাকা কসবা ও আখাউড়া উপজেলায় নির্বাচনী প্রচারণা চালান। শুক্রবার সন্ধ্যায় মহানগর গোধূলী ট্রেনে তিনি ঢাকায় ফেরেন। 

আরএআর