হাসান ইমাম রাসেল

বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার বাড়িতে ককটেল বিস্ফোরণের ঘটনায় দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (১৬ এপ্রিল) রাত ১টার দিকে তাদের নিজেদের বাড়ি থেকে গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- হাসান ইমাম রাসেল (৪২) ও দিদার চৌধুরী (৩০)। হাসান ইমাম রাসেল মোহাম্মদ নগর গ্রামের সিরাজুদ্দৌলার ছেলে এবং দিদার চৌধুরী পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের সিরাজ চৌধুরীর ছেলে। হাসান ইমাম রাসেল নিজেকে আনন্দ টিভির প্রতিনিধি বলে পরিচয় দিতেন।

কোম্পানীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহিদুল হক রনি গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে বলেন,  শুক্রবার রাতে কাদের মির্জার বাড়িতে ককটেল বিস্ফোরণের সময় হাসান ইমাম রাসেলকে ঘটনাস্থলে দেখা গেছে বলে মন্ত্রী মহোদয়ের ছোট ভাই শাহাদাত হোসেনসহ প্রত্যক্ষদর্শীরা জানান। 

তিনি আরও বলেন, হাসান ইমাম রাসেল ও দিদার চৌধুরী বৃহস্পতিবার (১৫ এপ্রিল) বসুরহাট পৌরসভায় আক্রমণের ঘটনায় দায়ের হওয়া মামলার এজাহারভুক্ত আসামি। এর আগেও তাদের বিরুদ্ধে বিস্ফোরকসহ দাঙ্গা-হাঙ্গামার ঘটনায় একাধিক মামলা রয়েছে।

স্থানীয়দের অভিযোগ, মেয়র রাসেলের মাদক ব্যবসা ও অনিয়মের ব্যাপারে কথা বলায় তিনি ফেসবুক লাইভে মেয়রকে নানা ধরণের হুমকি দিয়ে মন্তব্য করে আসছিলেন। শুক্রবার (১৬ এপ্রিল) রাত সাড়ে ১০টায় বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা বাড়িতে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

এ বিষয়ে বাড়িতে থাকা ওবায়দুল কাদেরের ছোট ভাই শাহাদাত হোসেন বলেন, রাত সাড়ে ১০টার দিকে বিভিন্ন পর্যায়ে ৭টি মোটরসাইকেলে করে দুর্বৃত্তরা ককটেল নিক্ষেপ করে পালিয়ে যায়।

হাসিব আল আমিন/এসপি