নড়াইল-১ আসনের আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী বিএম কবিরুল হক মুক্তি ও জাতীয় পার্টির প্রার্থী মিল্টন মোল্লাকে আচারণবিধি লঙ্ঘন করার দায়ে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) বিকেল সাড়ে ৫টার দিকে নির্বাচনী দায়িত্বে থাকা কালিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রদীপ্ত রায় দীপন এ জরিমানা করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নির্বাচনী আচরণবিধি অনুযায়ী এক ইউনিয়নে একটার বেশি নির্বাচনী ক্যাম্প থাকতে পারবে না কোনো প্রার্থীর। তবে এ নিয়ম না মেনে নড়াইল-১ আসনের অন্তর্গত কালিয়া উপজেলার খাশিয়াল ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বিএম কবিরুল হক মুক্তির ও লাঙ্গল প্রতীকের প্রার্থী মিল্টন মোল্লা একাধিক অফিস (ক্যাম্প) স্থাপন করেন। যার কারণে নির্বাচনী আচরণ বিধিমালা ২০০৮ এর ১০ (ঘ) আইন লঙ্ঘনের অভিযোগে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রদীপ্ত রায় দীপন বলেন, নির্বাচনী আচরণবিধি রক্ষায় তারা কাজ করছেন। আচরণবিধি লঙ্ঘন করা দুই প্রার্থীকে জরিমানা করা হয়েছে। নির্বাচনের আগ পর্যন্ত এ ধরনের অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি।

মো. রাজু শেখ/পিএইচ