গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ৬ জন মারা গেছেন। শুক্রবার (১৬ এপ্রিল) দিবাগত রাতে মারা যান তারা। মৃত্যুর আগে এদের ৩ জনের করোনা শনাক্ত হয়।

রামেক হাসপাতাল সূত্র জানিয়েছে, শুক্রবার দিবাগত রাতের বিভিন্ন সময় হাসপাতালের করোনা ওয়ার্ড ২২ এ ৪ জন মারা গেছেন। এ ছাড়া ৩০ ও ২৫ নম্বর ওয়ার্ডে মারা গেছেন একজন করে। মৃত্যুর আগে এদের তিনজনের করোনা শনাক্ত হয়। মৃত্যুর পর বাকিদের নমুনা নেওয়া হয়েছে। এর আগে বৃহস্পতিবার দিবাগত রাতে রামেক হাসপাতালে করোনায় আরও দুইজনের মৃত্যু হয়।

রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানিয়েছেন, শুক্রবার দিবাগত রাতে যে ৬ জন মারা গেছেন তাদের ৩ জনের করোনা শনাক্ত হয়েছিল। বাকিদের মৃত্যুর পর নমুনা সংগ্র করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। তবে বাড়তি সতর্কতা হিসেবে মরদেহ স্বাস্থ্যবিধি মেনে দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।

এদিকে, গত শুক্রবার পর্যন্ত রামেক হাসপাতালে করোনা নিয়ে ভর্তি হয়েছেন ৬১ জন। এ ছাড়া করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে এসেছেন আরও ৬২ জন। হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি রয়েছেন এরা। এদের মধ্যে ৭ জন হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন রয়েছেন।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় নওগাঁ ও বগুড়ায় একজন করে প্রাণ হারিয়েছেন। এ সময় করোনা শনাক্ত হয়েছে ১৫০ জনের। এর মধ্যে বগুড়ায় ৯২ জনের করোনা শনাক্ত হয়েছে।

এ ছাড়া রাজশাহীতে ৩৫, পাবনায় ১৮, নওগাঁয় ৪ এবং সিরাজগঞ্জে একজনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় চাঁপাইনবাবগঞ্জ, নাটোর এবং জয়পুরহাটে করোনা শনাক্ত হওয়ার খবর পাওয়া যায়নি।

গত ২৪ ঘণ্টায় বিভাগের ৮ জেলায় সুস্থ হয়েছেন ৮১ জন করোনা রোগী। এ ছাড়া করোনা নিয়ে এ সময় হাসপাতালে এসেছেন ১৮ জন। এ পর্যন্ত বিভাগে করোনা শনাক্ত হয়েছে ২৯ হাজার ৬৮৬ জনের। এর মধ্যে প্রাণ হারিয়েছেন ৪৩৫ জন।

ফেরদৌস সিদ্দিকী/এসপি