আটক নুরুল ইসলাম প্রামানিক

সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ-তাড়াশ) আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজকে নির্বাচনী জনসভা থেকে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করেছেন নুরুল ইসলাম প্রামানিক নামে এক ব্যক্তি। তাকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (২ জানুয়ারি) দুপুরে রায়গঞ্জ উপজেলার ভূইয়াগাতিতে  আওয়ামী লীগের নির্বাচনী জনসভা চলাকালে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, রায়গঞ্জ উপজেলার ভূইয়াগাতি এলাকায় আওয়ামী লীগের নির্বাচনী জনসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ডা. মো. আব্দুল আজিজ। সমাবেশ চলাকালে নুরুল ইসলাম প্রামানিক নামে এক ব্যক্তি এসে ডা. আব্দুল আজিজের সঙ্গে অশালীন আচরণ করেন এবং সেখান থেকে উঠিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। পরে পুলিশ তাকে আটক করে সলঙ্গা থানা হেফাজতে নিয়ে যায়। এ সময় তার কাছ থেকে ওয়াকিটকি সদৃশ একটি বস্তু উদ্ধার করা হয়। তিনি সিরাজগঞ্জ-৩ আসনের ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী নুরুল ইসলামের কর্মী বলে জানা গেলেও বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি। 

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. মো. আব্দুল আজিজ ঢাকা পোস্টকে বলেন, আমি নির্বাচনী সভায় ছিলাম। হঠাৎ এক ব্যক্তি এসে আমাকে বলেন- ‘ওঠেন, আপনি কিসের এমপি হয়েছেন? চলেন, আপনাকে যেতে হবে।’ এ সময় আমি তাকে জিজ্ঞাসা করি কোথায় যেতে হবে এবং আপনি এমন করছেন কেন? তখন তিনি আরও খারাপ আচরণ শুরু করেন। তিনি যা করতেছিলেন তা বলাও যাবে না।

আব্দুল আজিজ আরও বলেন, এ সময় অন্যান্য নেতাকর্মীরা এসে তাকে আটকানোর চেষ্টা করলেও তিনি কিছুই মানতেছিলেন না। তাকে কোনোভাবেই থামানো যাচ্ছিল না। পরে পুলিশ তাকে আটক করলে তিনি পুলিশের সঙ্গেও ধস্তাধস্তি শুরু করেন। 

সিরাজগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (রায়গঞ্জ সার্কেল) বিনয় কুমার ঢাকা পোস্টকে বলেন, আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচনী জনসভায় আশালীন আচরণের অভিযোগে একজনকে আটক করে থানা হেফাজতে নেওয়া হয়েছে। তার কাছ থেকে ওয়াকিটকি সদৃশ একটি বস্তু পাওয়া গেছে, তবে সেটা ওয়াকিটকি নয়। বর্তমানে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে বিস্তারিত জানা যাবে এবং পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। 

শুভ কুমার ঘোষ/আরএআর