নেত্রকোণার কেন্দুয়ায় চারটি ভোটকেন্দ্রে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। শুক্রবার (৫ জানুয়ারি) দিবাগত রাত দেড়টার দিকে উপজেলার সান্দিকোনা ইউনিয়নের দুরচাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ডাউকি সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাঘবেড় সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং উপজেলার নওপাড়া ইউনিয়নের দুর্গাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে আগুন দেওয়া হয়। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. সেলিম মিঞা বলেন, খবর পেয়ে রাতেই ভোট কেন্দ্রগুলো পরিদর্শন করেছি। ওইসব ভোটকেন্দ্রে দায়িত্বরত গ্রামপুলিশ ও আনসারসহ সংশ্লিষ্টরা ছুটে গিয়ে আগুন নিভিয়ে ফেলায় তেমন কোনো ক্ষয়ক্ষতি হয়নি। তবে আগুনে পুড়ে দুরচাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দরজার আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে।

নেত্রকোণা-৩ (কেন্দুয়া-আটপাড়া) আসনে মোট ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে নৌকার প্রার্থী কেন্দ্রীয় আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক বর্তমান সংসদ সদস্য অসীম কুমার উকিলের সাথে আওয়ামী লীগের সাবেক দুই সংসদ সদস্য ইফতিকার উদ্দিন তালুকদার পিন্টু (ট্রাক) ও মঞ্জুর কাদের কোরাইশী (ঈগল) স্বতন্ত্র প্রার্থী হয়ে লড়ছেন। 

এছাড়া জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান জসিম উদ্দিন ভূইয়া (লাঙ্গল), তৃণমূল বিএনপির মিজানুর রহমান খান (সোনালী আঁশ) ও ইসলামী ঐক্যজোটের এহতেশাম সারওয়ার (মিনার) প্রতিদ্বন্দ্বিতা করলেও মাঠে তাদের নিয়ে তেমন কোনো আলোচনা নেই। 

তবে নৌকার প্রার্থী অসীম কুমার উকিলের সাথে ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ইফতিকার উদ্দিন তালুকদার পিন্টুর তুমুল লড়াই হবে বলে জানান ভোটাররা।

জেলার কেন্দুয়া এবং আটপাড়া এই দুই উপজেলার একটি পৌরসভা ও ২০টি ইউনিয়ন নিয়ে গঠিত নেত্রকোণা-৩ আসনে ভোটার সংখ্যা রয়েছে ৩ লাখ ৯৪ হাজার ৫১৩ জন। ভোটকেন্দ্র রয়েছে ১৪৯টি।

আরএআর