লালমনিরহাটের আদিতমারীতে অফিসের সিগন্যালের ভুলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মজিদুল ইসলাম (৩৫) নামে এক শ্রমিকের মৃত্যুর অভিযোগ উঠেছে। শনিবার (১৭ এপ্রিল) রাতে চিকিৎসাধীন অবস্থায় লালমনিরহাট সদর হাসপাতালে মারা যান তিনি। এর আগে উপজেলার সারপুকুর ইউনিয়নের মুসর দৌলজোর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

মজিদুল ইসলাম সারপুকুর এলাকার মৃত ফয়েজ উদ্দিনের ছেলে। তিনি কুড়িগ্রাম-লালমনিরহাট পল্লীবিদ্যুৎ সমিতির ঠিকাদারের চুক্তিভিত্তিক শ্রমিক।

স্থানীয়রা জানান, শুক্রবার (১৬ এপ্রিল) রাতে ঝড়বৃষ্টির কারণে আদিতমারী সাবস্টেশনের আওতায় উপজেলার বিভিন্ন লাইনের ওপর গাছের ডালপালা পড়ে। এতে উপজেলার বিভিন্ন স্থানে বিদ্যুৎ সংযোগ বন্ধ হয়ে যায়। লাইনের ওপর পড়া এসব গাছপালা কাটার কাজ করছিলেন শ্রমিক মজিদুল। 

সন্ধ্যায় সাবস্টেশনের কন্ট্রোল অফিসে সংযোগ বন্ধ করে মসুর দৌলজোর এলাকায় গাছের ডালপালা কাটছিলেন তিনি। এ সময় মজিদুলের সঙ্গে থাকা সহকর্মীদের কাছ থেকে সিগন্যাল না নিয়েই ভুলে ওই লাইন চালু করে দেয় কন্ট্রোল অফিস। এতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হন মজিদুল। পরে সহকর্মীরা তাকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করান। শনিবার রাতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

পল্লী বিদ্যুৎ সমিতির আদিতমারী সাব স্টেশনের ইনচার্জ রফিকুল ইসলাম বলেন, এটি একটি দুর্ঘটনা। নিহত শ্রমিক ঠিকাদারের লোক। তাই ঠিকাদার বিষয়টি মীমাংসার চেষ্টা করছেন।

নিয়াজ আহমেদ সিপন/এসপি/জেএস