নরসিংদী-৫ (রায়পুরা) আসনে আওয়ামী লীগের প্রার্থী রাজিউদ্দিন আহমেদ রাজু বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। ১৬৩টি কেন্দ্রে নৌকা প্রতীক নিয়ে রাজিউদ্দিন আহমেদ রাজু পেয়েছেন ১ লাখ ১১ হাজার ৭৫৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দী স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীক নিয়ে পেয়েছেন ৬৪ হাজার ৭৭ ভোট। ফলে ৪৭ হাজার ৬৭৯ ভোট বেশি পেয়ে নরসিংদী-৫ রায়পুরা আসনটি থেকে ৭ম বারের মতো নির্বাচিত হয়েছেন রাজু।

নয়জন প্রার্থীর বিপরীতে আসনটিতে ৪ লাখ ৫৫ হাজার ২৯৭ ভোটার ছিলেন। সেখানে পুরুষ ভোটার ছিল ২ লাখ ৩৪ হাজার ৯৬ জন ও মহিলা ভোটার সংখ্যা ছিলো ২ লাখ ২১ হাজার ১৮৭ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার সংখ্যা ছিলো ১৪ জন।

সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত  ১৬৩টি কেন্দ্রে চলে ভোটগ্রহণ। আসনটিতে সর্বমোট ভোট পড়েছে ১ লাখ ৮১ হাজার ৯১০টি। যেখানে বৈধ ভোটের সংখ্যা ছিল ১ লাখ ৭৯ হাজার ২৮৪ ভোট আর বাতিল ভোট ছিল ২ হাজার ৬২৬। আসনটিতে শতকরা ৩৯.৯৫% ভোট পড়ে।

নরসিংদী জেলা প্রশাসক ও রির্টানিং কর্মকর্তা ড. বদিউল আলম ভোট গণনা শেষে ফল ঘোষণা করেন।

রায়পুরার জনগণের উদ্দেশ্য রাজু বলেন, এই রায়পুরা আমার। আমি এ রায়পুরাকে তিলে তিলে সাজিয়েছি। আমার রায়পুরার জনগণের প্রতি আস্তা, বিশ্বাস সবসময়ই ছিল তাই ১৯৯৬ সাল থেকে শুরু করে ২০২৪ সালেও আমাকে তারা বিজয়ী করেছে। আমাকে তারা ভালো না বাসলে আমি ৭ বার নৌকাকে বিজয়ী করতে পারতাম না। তাই আমি আমার রায়পুরাবাসীর কাছে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আপনারা আমার জন্য দোয়া করবেন।

তন্ময় সাহা/পিএইচ