সাতক্ষীরায় স্ত্রীর সঙ্গে বিরোধের জেরে নিজের দ্বিতীয় শ্রেণীতে পড়ুয়া ছেলে আরিফ বিল্লাহকে হত্যা করে আগুনে পুড়িয়ে দেওয়ার ঘটনায় ইয়াসিন আলী তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার (১৭ জানুয়ারি) সাতক্ষীরার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক জিয়াউর রহমান এ রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্ত কর্মকর্তা সাতক্ষীরা সদর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) অভিক বড়াল আসামি ইয়াসিনকে জিজ্ঞাসাবাদের জন্য গত ৭ জানুয়ারি সাতক্ষীরা অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে রিমান্ডের আবেদন করেন। বুধবার শুনানি শেষে আদালত মামলার তদন্তকারী কর্মকর্তার আবেদন বিবেচনা করে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

অভিযুক্ত ইয়াসিন হোসেন সাতক্ষীরা সদরের ধলবাড়িয়া গ্রামের মৃত নূর ইসলামের ছেলে। 

এর আগে গত ৫ জানুয়ারি ভোররাতে সাতক্ষীরা সদর উপজেলার আগরদাড়ি ইউনিয়নের ধলবাড়িয়া গ্রামের সরকারি আশ্রয়ণ প্রকল্পের একটি ঘরে ছেলে আরিফ বিল্লাহকে হত্যা করে আগুন দেন বাবা ইয়াসিন আলী। এ  ঘটনায় পুলিশ ওই দিনই ইয়াসিন আলীকে গ্রেপ্তার করে।

মামলার তদন্ত কর্মকর্তা এসআই অভিক বড়াল জানান, ইয়াসিন আলী মাদকাসক্ত ব্যক্তি। তার নামে থানায় মাদক ও অস্ত্রসহ একাধিক মামলা রয়েছে। মাদক সেবনকে কেন্দ্র করে তার স্ত্রী রোকেয়া খাতুনের সাথে তার প্রায়ই ঝগড়া হতো। দুই সপ্তাহ আগেও ইয়াসিন গাজীর সাথে তার স্ত্রীর ঝগড়া হয়। এ ঘটনার পর তার স্ত্রী তার শিশু সন্তান আরিফকে নিয়ে তার (রোকেয়ার) নানার বাড়ি ধুলিহর গ্রামে চলে যান। গত ৪ জানুয়ারি বিকেলে তার স্বামী ইয়াসিন আলী সেখানে গিয়ে ছেলে আরিফ বিল্লাহকে ধলবাড়িয়া গ্রামের সরকারি আশ্রয়ণ প্রকল্পের নিজের ঘরে নিয়ে যান। পরদিন ভোররাতে তিনি ছেলে আরিফ বিল্লাহকে হত্যার পর নিজের ঘরে আগুন জ্বালিয়ে দেন। পরবর্তীতে স্থানীয়দের দেওয়া সংবাদের ভিত্তিতে সেখানে গিয়ে ইয়াসিন আলীকে আটক করা হয়। মামলা দায়ের করে তাকে আদালতে পাঠানো হয়। তাকে জিজ্ঞাসাবাদের জন্য গত ৭ জানুয়ারি আদালতে রিমান্ড আবেদন করলে বুধবার শুনানি শেষে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

সোহাগ হোসেন/আরএআর