খাগড়াছড়ি থেকে চোরাকারবারিদের অভিনব কৌশলে কাঠ পাচারের চেষ্টা সড়ক দুর্ঘটনার কারণে ব্যর্থ হয়েছে। তেল পরিবহনে ব্যবহৃত ট্যাংক লরিতে অভিনব কৌশলে এ কাঠ পাচারের চেষ্টা করা হয়।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) সকালে জেলার গুইমারা উপজেলার জোরা ব্রিজ এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে একটি ট্যাংক লরি সড়কের নিচে পড়ে যায়। খবর পেয়ে পুলিশ গাড়িটি তুলতে গিয়ে ঘটনা টের পেয়ে যায়।

পুলিশের দাবি- জেলার পানছড়ি থেকে জ্বালানি তেল পরিবহনে ব্যবহৃত ট্যাংক লরিটিতে অবৈধ পন্থায় গাছের রদ্দা পাচার হচ্ছে- এমন সংবাদ পেয়ে গুইমারা থানা পুলিশ অভিযান চালায়। গাড়িতে প্রায় আট লাখ টাকার  সেগুন ও গোদা গাছের রদ্দা পাওয়া গেছে। এ ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে। 

আটককৃতরা হলেন- চট্টগ্রামের রাউজান উপজেলার কেউটিয়া মুকুল মাস্টার বাড়ির নিপু দের ছেলে সুবল দে (২৩) এবং একই উপজেলার চত্তারপাড়া সোনা মিয়া ফকির বাড়ির মো. ইউসুফ মিয়ার ছেলে আব্দুল শুক্কুর।

গুইমারা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফুল আমিন জানান, চোরাকারবারিরা ট্যাংক লরিটির মূল অংশের বাহিরে কৌশলে কেটে গাছ ভর্তি করে। যা কোনোভাবে ধরা সম্ভব নয়। এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরএআর