খাগড়াছড়ির মহালছড়িতে প্রতিপক্ষের গুলিতে নিহত ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) দুই সদস্যের মরদেহের ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দুপুরে খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালে তাদের ময়নাতদন্ত সম্পন্ন হয়। পরে পুলিশ পরিবারের কাছে মরদেহ দুটি হস্তান্তর করে।

নিহত রবি কুমার চাকমার মরদেহ তার স্ত্রী চঞ্চলা চাকমা এবং শান্ত চাকমা বিমলের মরদেহ তার স্ত্রী রেখা চাকমার নিকট হস্তান্তর করা হয়। এ সময় মহালছড়ি সদর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের মেম্বার দোঅংপ্রু মারমাসহ তাদের নিকটাত্মীয়রা উপস্থিত ছিলেন। 

এদিকে এ ঘটনায় মহালছড়ি থানায় মামলা হয়েছে। মহালছড়ি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাসির উদ্দিন মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। ১০-১২ জনকে অজ্ঞাত আসামি দেখিয়ে নিহত শান্ত চাকমা বিমলের স্ত্রী রেখা চাকমা বাদী হয়ে মামলা করেছেন। এছাড়াও অস্ত্র উদ্ধারের ঘটনায় মাহলছড়ি থানার উপপরিদর্শক এসআই মাজহারুল হক বাদী হয়ে আরেকটি মামলা করেন। 

গতকাল বুধবার মহালছড়ি উপজেলার দূরছড়ি এলাকায় প্রতিপক্ষের গুলিতে রবি কুমার চাকমা(৬৫) ও শান্ত চাকমা বিমল (৫২) নামে দুইজন নিহত হন। এ সময় তিনটি দেশীয় তৈরি অস্ত্র ও ৯ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। নিহতরা পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ-প্রসীত গ্রুপের সদস্য। ত্রিপন চাকমা (৩৫) নামে একজন নিখোঁজ আছে জানিয়ে হত্যাকাণ্ডের ঘটনায় প্রতিপক্ষ ইউপিডিএফ সংস্কারপস্থীদের দায়ী করেছে সংগঠনটি। এ নিয়ে খাগড়াছড়িতে গত দেড় মাসে সংগঠনটির ৬ নেতাকর্মীকে গুলি করে হত্যা করা হয়েছে।

আরএআর