গ্রেফতার রাসেল মিয়া

নেত্রকোনার আটপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছবি বিকৃত করে স্থানীয় এক ছাত্রলীগ নেতার ফেসবুক ম্যাসেঞ্জারে দেওয়ায় রাসেল মিয়া (৩৩) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ওই যুবককে গ্রেফতার দেখিয়ে সোমবার (১৯ এপ্রিল) বিকেলে পাঁচদিনের রিমান্ড আবেদন করে আদালতে সোপর্দ করে পুলিশ। পরে আদালতের বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। 

গ্রেফতার রাসেল মিয়া নেত্রকোনার আটপাড়া উপজেলার দেওগাও গ্রামের আনিফ মিয়ার ছেলে।

এ বিষয়ে আটপাড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাফর ইকবাল জানান, দুইদিন আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শেখ হাসিনা, নরেন্দ্র মোদি ও ওবায়দুল কাদেরের ছবি বিকৃত করে আটপাড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি রাহাত বিশ্বাসের ফেসবুক ম্যাসেঞ্জারে পাঠান রাসেল মিয়া। সেই সঙ্গে তিনি রাহাতকে প্রাণনাশের হুমকি দেন। এসব অভিযোগে মামলা দায়েরের পর সোমবার দুপুরে রাসেল মিয়াকে আটপাড়া উপজেলার দুওজ এলাকার শ্বশুরবাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ।

পরে পাঁচদিনের রিমান্ড চেয়ে রাসেলকে নেত্রকোনা আদালতে সোপর্দ করলে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক। মঙ্গলবার (২০ এপ্রিল) রিমান্ড নিয়ে শুনানির দিন নির্ধারণ করা হয়েছে বলেও ওসি জানান।  

জিয়াউর রহমান/আরএআর