এসআই সালাউদ্দিন মিয়া

জমি নিয়ে বিরোধের জেরে নড়াইলের লোহাগড়ায় ছোট ভাইয়ের লাঠির আঘাতে পুলিশের এক উপপরিদর্শক (এসআই) নিহত হয়েছেন। সোমবার (১৯ এপ্রিল) দুপুরে উপজেলার শালনগর ইউনিয়নের শেখপাড়া বাতাসি গ্রামে এ ঘটনা ঘটে।  

নিহত এসআইয়ের নাম সালাউদ্দিন মিয়া (৪৫)। তিনি ওই গ্রামের আব্দুল মান্নান মিয়ার ছেলে। সালাউদ্দিন মিয়া মাগুরা জেলা পুলিশের বিশেষ শাখায় কর্মরত ছিলেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, আব্দুল মান্নান মিয়ার ছোট ছেলে জসিমউদ্দিন মিয়ার সঙ্গে বসতবাড়ির জমি নিয়ে দীর্ঘদিন ধরে বড় ছেলে পুলিশ কর্মকর্তা সালাউদ্দিন মিয়ার বিরোধ চলে আসছিল। এ নিয়ে বিভিন্ন সময়ে গ্রামবাসী ও আত্মীয়-স্বজন সালিস বৈঠক করেও দ্বন্দ্ব মেটাতে পারেননি। রোববার (১৮ এপ্রিল) বিকেলে সালাউদ্দিন ছুটিতে বাড়িতে আসার পর সোমবার দুপুরে জমি নিয়ে ছোট ভাই জসিমউদ্দিনের সঙ্গে কথা কাটাকাটি হয়। এ সময় অন্য ভাই গিয়াসউদ্দিন ও বাবা মান্নান মিয়া তাদের থামানোর চেষ্টা করেন। 

একপর্যায়ে জসিমউদ্দিন লাঠি দিয়ে সালাউদ্দিনের মাথায় আঘাত করেন। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক নড়াইল সদর হাসপাতালে রেফার্ড করেন। সেখানে অবস্থার অবনতি হলে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে বিকেলে তার মৃত্যু হয়। 

লোহাগড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আশিকুর রহমান বলেন, পারিবারিক সম্পত্তি নিয়ে ভাইদের মধ্যে দ্বন্দ্বে খুন হয়েছেন সালাউদ্দিন। সন্ধ্যায় তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নড়াইল সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

আরএআর