কৃষিমন্ত্রী মো. আব্দুস শহীদ বলেছেন, কৃষির উৎপাদন বাড়ানোর জন্য পতিত জমি চাষের আওতায় আনতে হবে। ফসলের উৎপাদন বৃদ্ধি করার জন্য কৃষকদের সঙ্গে সারা দেশে আলোচনা করতে হবে। মৌলভীবাজার জেলাকে পর্যটন শিল্পের জন্য আরও সমৃদ্ধ করতে হবে। 

শনিবার (২৭ জানুয়ারি) সন্ধ্যায় মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আয়োজনে গণসংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

কৃষিমন্ত্রী বলেন, আমি সপ্তমবারের মতো এমপি নির্বাচিত হয়েছি। বিগত দিনে কালো টাকা উপেক্ষা করে আপনারা আমাকে বারবার এমপি নির্বাচিত করেছেন। মাননীয় প্রধানমন্ত্রী আমাকে এবার কৃষিমন্ত্রী করায় ধন্যবাদ জানাই।

তিনি বলেন, কৃষিবান্ধব সরকার এদেশের কৃষকের ভাগ্য পরিবর্তন করতে নিরলসভাবে কাজ করছে। অনাবাদী জমিকে আবাদের আওতায় আনতে কৃষি মন্ত্রণালয় কাজ করছে। কৃষকের জন্য পর্যাপ্ত সার, বীজসহ প্রয়োজনীয় কৃষি উপকরণ প্রদান করা হবে। কমলগঞ্জ উপজেলা তথা মৌলভীবাজার জেলাকে পর্যটন শিল্পের জন্য আরও সমৃদ্ধ করতে হবে। মৌলভীবাজার জেলায় মেডিকেল কলেজ ও কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনে কাজ করা হবে।

স্থানীয়দের উদ্দেশে কৃষিমন্ত্রী বলেন, আমার মন্ত্রিত্ব পরিচালনায় আপনারাই হবেন সবচেয়ে বড় হাতিয়ার বা চাবিকাঠি। আপনারদের পরামর্শ নিয়েই এই এলাকার উন্নয়ন কর্মকাণ্ড অতীতের চেয়ে আরও বেশি করে করব। 

স্থানীয় ব্যবসায়ীদের উদ্দেশে তিনি বলেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার জন্য সকলের প্রতি বিনীত অনুরোধ করছি। 

কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আছলাম ইকবাল মিলনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এড. এএসএম আজাদুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-৩ (সদর-রাজনগর) আসনের সংসদ সদস্য মোহাম্মদ জিল্লুর রহমান, কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুহিবুর রহমান তরফদার, কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম রেনু প্রমুখ।

ওমর ফারুক নাঈম/আরএআর