আসন্ন রমজানের আগেই সিলেট নগরীতে হকার সমস্যার সমাধান হবে বলে জানিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে সিলেট নগরীর ভ্রাম্যমাণ হকারদের অস্থায়ী মার্কেটে পুনর্বাসনের জন্য নির্ধারিত স্থানে নির্মাণ কাজ পরিদর্শনকালে তিনি এ তথ্য জানান।

সিসিক মেয়র এসময় বলেন, এর আগে বহুবার হকারদের পুনর্বাসনের জন্য উদ্যোগ নেওয়া হলেও কার্যত কোনো কাজে আসেনি। আমি নির্বাচিত প্রতিনিধি হিসেবে এ সমস্যার সমাধানের জন্য প্রতিজ্ঞা করেছিলাম। এরই প্রেক্ষিতে হকারদের নির্ধারিত স্থানে পুনর্বাসনের মাধ্যমে নগরবাসীকে যানজটমুক্ত শহর উপহার দিতে চাই।

তিনি আরও বলেন, একটি সুন্দর শহর নির্মাণ করতে সবার আগে নগরবাসীর সহযোগিতার প্রয়োজন। সবার সহযোগিতা নিয়ে আমি একটি গ্রিন, ক্লিন ও স্মার্ট সিলেট নির্মাণ করবো। দ্রুত কাজ সম্পন্ন করার লক্ষ্যে ইতিমধ্যে ১০টি ঠিকাদারি প্রতিষ্ঠানকে কাজ বণ্টন করে দেওয়া হয়েছে। আশা করা যাচ্ছে কিছুদিনের মধ্যে এই সমস্যা সমাধান হবে এবং সিলেটবাসীর দুর্ভোগ লাঘব হবে।

এসময় উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ইফতেখার আহমদ চৌধুরি, প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান, সিসিকের জনসংযোগ কর্মকর্তা সাজলু লস্করসহ বিভিন্ন শাখার কর্মকর্তারা।

মাসুদ আহমদ রনি/পিএইচ