ঝিনাইদহে অস্ত্র মামলায় কোটচাঁদপুর উপজেলা জামায়াতের আমির ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান তাজুল ইসলামকে ২ ধারায় ১৭ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে সিনিয়র স্পেশাল ট্রাইব্যুনাল জজ আদালতের বিচারক নাজিমুদ্দৌলা এ রায় প্রদান করেন।

দণ্ডপ্রাপ্ত আসামি তাজুল ইসলাম কোটচাঁদপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও পৌরসভার মৃত শামসুদ্দিন মন্ডলের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, ২০১৭ সালের ২৬ নভেম্বর গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে আসামি তাজুল ইসলাম নিজ বাড়িতে দলীয় লোকজন নিয়ে গোপন বৈঠক করছেন। এমন সংবাদের ভিত্তিতে পুলিশ তার বাড়িতে গেলে অন্যান্যরা পালিয়ে গেলেও আসামি তাজুল ইসলামকে গ্রেপ্তার করে। পরে আসামির স্বীকারোক্তি মোতাবেক তার কোটচাঁদপুর পৌরসভার নিজ বাড়ি থেকে একটি দেশীয় এল.জি শার্টারগান ও ৪ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। এ বিষয়ে কোটচাঁদপুর থানায় তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়।

পুলিশ তদন্ত শেষে ২০১৭ সালের ১৬ ডিসেম্বর আসামী মাওলানা তাজুল ইসলামের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আদালত আসামিকে অস্ত্র আইনের ২টি ধারায় ১০ ও ৭ বছর মোট ১৭ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট (পিপি) ইসমাইল হোসেন বলেন, ২০১৭ সালের ১৬ ডিসেম্বর আসামি মাওলানা তাজুল ইসলামের বিরুদ্ধে আদালতের মামলায় অস্ত্র আইনের ২টি ধারায় ১০ ও ৭ বছর করে ১৭ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করেন। দীর্ঘ প্রক্রিয়া শেষে আদালত যে রায় দিয়েছে তাতে আমরা খুশি। 

আব্দুল্লাহ আল মামুন/আরকে