দুটি মামলায় সাত বছরের সাজা এড়াতে ১১ বছর পালিয়ে ছিলেন ফরিদপুরের প্রদীপ কুমার সাহা (৪৫) নামের এক ব্যক্তি। অবশেষে পুলিশ তাকে গ্রেপ্তার করে জেল হাজতে পাঠিয়েছে।

তিনি ফরিদপুরের ভাঙ্গা উপজেলার হামিরদী ইউনিয়নের মুনসুরাবাদ গ্রামের বাসিন্দা এবং এক সন্তানের বাবা।

২০০৮ ও ২০১৩ সালে পৃথক দুটি মাদক মামলা হয় প্রদীপ কুমার সাহার বিরুদ্ধে। ওই দুই মামলায় তার যথাক্রমে দুই বছর ও পাঁচ বছর সশ্রম কারাদণ্ড হয়। প্রথম মামলার রায় হয় ২০১৩ সালে। এ রায়ের পর থেকে তিনি পলাতক ছিলেন। ইতোমধ্যে দ্বিতীয়  মামলায়ও তার পাঁচ বছরের কারাদণ্ড হয়। তখনও তিনি পলাতক ছিলেন। এভাবে কেটে গেছে ১১টি বছর। কিন্তু দুটি মামলায় সাত বছরের সাজা এড়াতে এতদিন পালিয়েও শেষ রক্ষা হলো না প্রদীপের। অবশেষে পুলিশের হাতে তাকে ধরা পড়তেই হলো।

ভাঙ্গা থানার পুলিশ জানায়, গোপন সংবাদ ও তথ্য প্রযুক্তির সহায়তায় গতকাল মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে সিলেট শহরের মেহেন্দীবাগ এলাকা থেকে পলাতক প্রদীপকে গ্রেপ্তার করে ভাঙ্গা থানার পুলিশ। এ অভিযানে নেতৃত্ব দেন ভাঙ্গা থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) কবির হোসেন মোল্লা।

বুধবার সন্ধ্যায় ঘটনার সত্যতা নিশ্চিত করে ভাঙ্গা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মামুন আল রশিদ ঢাকা পোস্টকে বলেন, দুটি মামলায় সাত বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি প্রদীপকে প্রায় ১১ বছর পর তথ্যপ্রযুক্তির সাহায্যে সিলেট শহর থেকে গ্রেপ্তার করা হয়। আজ বুধবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠিয়ে দেওয়া হয়েছে।

জহির হোসেন/আরকে