সিরাজগঞ্জের কামারখন্দে একরাতে দুই কৃষকের বাড়ির গোয়াল ঘরে থাকা ১০টি গরুই চুরি হয়ে গেছে। চুরি যাওয়া গরুগুলোর আনুমানিক মূল্য প্রায় ৮ লাখ টাকা বলে জানিয়েছেন ভুক্তভোগী পরিবার দুটি।

রোববার (৩ মার্চ) ভোররাতে উপজেলার জামতৈল ইউনিয়নের ভায়ারচর গ্রামের কৃষক আব্দুল হান্নানের ৮টি এবং একই উপজেলার মাঝি টেংরাইল গ্রামের শফিকুল ইসলামের ২টি গরু চুরি হয়।

ভায়ারচর গ্রামের আব্দুল হান্নান জানান, ভোররাতের দিকে গোয়াল ঘরে গিয়ে দেখি ৮টি গরুর একটিও নেই। গরু ৮টির মূল্য প্রায় ৬ লাখ টাকা। এক রাতেই আমার সব শেষ হয়ে গেল। পরে থানায় খবর দিলে চারজন পুলিশ এসে দেখে যায়।

অপরদিকে মাঝি টেংরাইল গ্রামের শফিকুল ইসলাম বলেন, ভোরে আমার গোয়ালের দুটি গরুই চোররা ট্রাকে তোলার সময় টের পেয়ে এগিয়ে গেলে তারা ট্রাক নিয়ে দ্রুত চলে যায়। আমি অটোভ্যান চালিয়ে কোনোরকমে দিন পার করি এবং পাশাপাশি এই গরু দুটি লালন পালন করি। এখন আমি নিঃস্ব হয়ে গেলাম।

এ ব্যাপারে কামারখন্দ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রেজাউল ইসলাম বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং চুরি যাওয়া দুটি পরিবারের কাছে গিয়ে আলামত সংগ্রহ করা হয়েছে। এরমধ্যে একটি পরিবার অভিযোগ দায়ের করেছে এবং মামলার প্রস্তুতি চলছে। চোরচক্র ট্রাকটি নিয়ে সম্ভাব্য যে রাস্তায় যেতে পারে সেখানকার সিসিটিভি ফুটেজ চেক করা হচ্ছে। 

শুভ কুমার ঘোষ/এএএ