জামালপুরের বকশীগঞ্জ পৌরসভা নির্বাচনে ৮ হাজার ৫৪২ ভোট পেয়ে মেয়র পদে জয়ী হয়েছেন সদ্য বহিষ্কৃত বিএনপি নেতা মো. ফকরুজ্জামান মতিন। তার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেছেন আওয়ামী লীগের উপজেলা পর্যায়ে দুই হেভিওয়েট নেতা।

শনিবার (৯ মার্চ) ভোট শেষে সন্ধ্যায় গণনার পর বকশীগঞ্জ উপজেলা পরিষদের মিলনায়তনে রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার এ ফলাফল ঘোষণা করেন।

মো. ফকরুজ্জামান মতিন তিনি উপজেলা বিএনপির সদস্য সচিব ছিলেন। বিএনপির পদে থেকে নির্বাচন করাই তাকে দলীয় পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

ভোট শেষে জানা গেছে, নারিকেল গাছ প্রতীকের প্রার্থী ফকরুজ্জামান মতিন পেয়েছেন ৮ হাজার ৫৪২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোবাইল প্রতীকের প্রার্থী ইসমাইল হোসেন তালুকদার বাবুল পেয়েছেন ৭ হাজার ৫৪৩ ভোট এবং সাবেক মেয়র ও পৌর যুবলীগের আহ্বায়ক জগ প্রতীকের প্রার্থী নজরুল সওদাগর পেয়েছেন ৭ হাজার ৪২০ ভোট। চতুর্থ অবস্থানে থাকা আনোয়ার হোসেন বাহাদুর তালুকদার পেয়েছেন ১ হাজার ৬৯৫ ভোট।

এবারের বকশীগঞ্জ পৌরসভায় মোট ভোটার ছিল ৩৫ হাজার ৫১৮ জন। ১২টি কেন্দ্রে চারজন মেয়র প্রার্থী ও ২৬ জন কাউন্সিলর প্রার্থী এবং ১০ জন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীর মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হয়।

রকিব হাসান নয়ন/এমএএস