ইফতারির আয়োজন করতে গিয়ে বগুড়ার ধুনটে একটি তেলের দোকানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে তেলের দোকানের মালিক, তার স্ত্রী ও ভাই আহত হয়েছেন। মঙ্গলবার (১২ মার্চ) বিকেল পৌনে ৫টার দিকে উপজেলার সোনাহাটা বাজারের নীরব নামে এক ব্যবসায়ীর দোকানে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
 
অগ্নিকাণ্ডে আহতরা হলেন- সিরাজগঞ্জের বাঘাবাড়ী এলাকার নীরব (৩৫), তার স্ত্রী ধুনটের কালাইপাড়ার  মিথিলা (২৮) ও ছোট ভাই সবুজ। এর মধ্যে সবুজ স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন। আর নীরব ও তার স্ত্রী মিথিলাকে প্রথমে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখান থেকে তাদের উন্নত চিকিৎসার জন্য বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শজিমেক হাসপাতালে ভর্তির বিষয়টি জানিয়েছেন ছিলিমপুর মেডিকেল ফাঁড়ির টিএএসআই লালন হোসেন। 

ধুনট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সূত্রে জানা যায়, বিকেল সাড়ে ৫টার দিকে খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে আগুন নেভানোর চেষ্টা করে। তিন ঘণ্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। তবে তেলের ড্রামগুলো এখনও গরম হয়ে আছে। সেগুলো ঠাণ্ডা করছেন ফায়ারম্যানরা। অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণে তিন উপজেলার মোট পাঁচটি ইউনিট কাজ করেছে। প্রাথমিকভাবে এখনও কোনো ক্ষয়ক্ষতির হিসাব করা হয়নি। তবে অগ্নিকাণ্ডে দোকানের পাশে ফাঁকা স্থানে থাকা একটি লরি, একটি ট্রাক ও দুটি ট্রাক্টর পুড়ে গেছে। সেই সঙ্গে পাম্পের সাথে লাগোয়া একটি মেকানিকের দোকানও আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে। 

ধুনট ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার হামিদুল ইসলাম বলেন, সোনাহাটা বাজারের পাশে তেলের দোকানের সাথে নীরব স্ত্রীকে নিয়ে বসবাস করেন। বিকেলে সেখানে ইফতারির আয়োজন করছিলেন মিথিলা। রান্নার সময় চুলা থেকে কোনোভাবে আগুন তার কাপড়ে লাগে। সেটা নেভাতে গিয়ে তেলের ড্রামগুলোয় আগুন ধরে যায়।

তিনি আরও বলেন, ঘটনাস্থলে আসার পর থেকে আগুন নেভাতেই আমরা ব্যস্ত ছিলাম। ঘটনাস্থল দেখে যা বোঝা গেলে দোকানের আশেপাশে কোনো বাসাবাড়ি নেই। থাকলে অগ্নিকাণ্ডটি আরও ভয়াবহ হতো। অগ্নিকাণ্ডে তিনজন আহত হয়েছেন। এর মধ্যে দোকানের মালিক নীরব ও তার স্ত্রীকে ঢাকায় নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন স্বজনরা।

 আসাফ-উদ-দৌলা নিওন/আরএআর