ইনসেটে নুরুনবী মিয়া

গাইবান্ধার ফুলছড়িতে জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় নুরুনবী মিয়া (৪৭) নামের এক কৃষক নিহত হয়েছেন। সোমবার (১৮ মার্চ) দিবাগত রাত ৩টার দিকে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে তার মৃত্যু হয়।

এর আগে গতকাল সোমবার দুপুরে ফুলছড়ি উপজেলার উদাখালী ইউনিয়নের দক্ষিণ বুড়াইল গ্রামে এ ঘটনা ঘটে। নিহত নুরুনবী মিয়া ওই গ্রামের বেলাল শেখের ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানান, প্রতিবেশী মৃত কাবিল উদ্দিনের ছেলে গোফ্ফার মিয়ার সঙ্গে নুরুনবী মিয়ার জমি নিয়ে বিরোধ চলছিল। এরই জেরে ধরে গতকাল দুপুরে উভয়ের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় প্রতিপক্ষের লাঠির আঘাতে গুরুতর আহত হন নুরুনবী। পরে তাকে উদ্ধার করে গাইবান্ধা জেলা সদর হাসপাতালে ভর্তি করেন স্বজনরা। সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ৩টার দিকে তার মৃত্যু হয়।

এদিকে নুরুনবী মিয়ার মরদেহ নিয়ে বিচারের দাবিতে আত্মীয়স্বজন ও এলাকাবাসী ফুলছড়ি থানার সামনে গিয়ে থানা ঘেরাও করে বিক্ষোভ করার প্রস্তুতি নেয়। এ সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠিপেটা করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। পরে বিক্ষোভকারীরা উপজেলা পরিষদের সামনে এসে মানববন্ধন করে। মানববন্ধনে বক্তারা দ্রুত খুনিদের আটক করে সর্বোচ্চ শাস্তি দাবি করেন।

এ বিষয়ে ফুলছড়ি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজিবুজ্জামান বসুনিয়া ঢাকা পোস্টকে বলেন, হত্যাকাণ্ডের ঘটনায় ইতোমধ্যে দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

রিপন আকন্দ/এমজেইউ