হবিগঞ্জে এক কৃষকের জমির ধান কেটে দিয়েছেন কৃষক লীগের কেন্দ্রীয় নেতারা। রোববার (২৫ এপ্রিল) দুপুরে জেলার বানিয়াচং উপজেলার কালারডুবা হাওরে স্থানীয় কৃষক আবিদ আলীর দেড় বিঘা জমির ধান কেটে দেন তারা। পরে স্থানীয় নেতাকর্মীরা এক ঘণ্টার মধ্যেই ধান কাটা শেষ করেন।

এ ব্যাপারে জমির মালিক কৃষক আবিদ আলী ঢাকা পোস্টকে বলেন, কৃষি অধিদফতর থেকে আগাম বন্যার কথা শুনেছিলাম। কৃষক লীগের নেতারা আমার ধান বিনা খরচে কেটে দিয়েছেন। এতে আমি ভীষণ খুশি হয়েছি। এ জন্য মানানীয় প্রধানমন্ত্রী ও কৃষক লীগকে অশেষ ধন্যবাদ জানাই।

সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি বলেন, দেশের কৃষকদের প্রণোদনাসহ সুযোগ-সুবিধা দেওয়ার জন্য বাংলাদেশ কৃষক লীগ যথেষ্ট ভূমিকা পালন করছে। তিনি আরও বলেন, ভবিষ্যতে কৃষকরা শতভাগ সরকারি সুযোগ-সুবিধা পাবেন।

সমীরন চন্দ্র চন্দ ঢাকা পোস্টকে বলেন, শ্রমিক-সংকটের আশঙ্কা থেকেই বাংলাদেশ কৃষক লীগ ফসলের মাঠে কৃষকের অবশিষ্ট ধান থাকা পর্যন্ত তা কেটে মাড়াই করে গোলায় ভরে দেবে। এ ছাড়া কৃষি-সংক্রান্ত যেকোনো বিষয়ে কৃষক লীগের সঙ্গে যোগাযোগ করা হলে কৃষকদের সহযোগিতা করবেন নেতাকর্মীরা।

এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কৃষক লীগের সভাপতি সমীরন চন্দ্র চন্দ, সাধারণ সম্পাদক এমপি উম্মে কুলসুম স্মৃতি, যুগ্ম সাধারণ সম্পাদক এমপি শামীমা শাহারিয়ার, জেলা কৃষক লীগের সভাপতি হুমায়ুন কবির রেজাসহ স্থানীয় নেতারা।

মোহাম্মদ নূর উদ্দিন/এনএ