ত্রুটিপূর্ণ লিফটে রোগী ওঠানামা করানোর দায়ে কুমিল্লা মেডিকেল সেন্টার (টাওয়ার) হাসপাতালকে দুই লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকেলে কুমিল্লা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট কানিজ ফাতেমার নেতৃত্বে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

রাতে ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করে কানিজ ফাতেমা বলেন, কুমিল্লা মেডিকেল সেন্টার (টাওয়ার) হাসপাতালের একটি ত্রুটিপূর্ণ লিফটে রোগী ওঠানামা করানোর অভিযোগ আসে জেলা স্বাস্থ্য বিভাগের কাছে। ওই অভিযোগের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার অভিযান পরিচালনা করা হয়। এ সময় ত্রুটিপূর্ণ লিফটটি স্থায়ী মেরামত না করে দায়সারাভাবে কাজ চালিয়ে নেওয়ার প্রমাণ পাওয়ায় হাসপাতাল কর্তৃপক্ষকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

তিনি আরও বলেন, হাসপাতালটির লিফটে বেশ কয়েকবার রোগীরা আটকা পড়েছিল। কিন্তু তার স্থায়ী সমাধান না করে কোনোরকমে রোগী ওঠানামা করানো হচ্ছিল। জরিমানার পাশাপাশি ওই লিফটটিকে সাময়িক সিলগালা করা হয়। লিফটের সমস্যা স্থায়ীভাবে সমাধান করে গণপূর্ত বিভাগের প্রকৌশলীর প্রত্যয়ন নিলে লিফট দিয়ে রোগী ওঠানামার অনুমতি দেওয়া হবে।

কানিজ ফাতেমা বলেন, এর বাইরেও এই হাসপাতালের বেজমেন্টে অবৈধভাবে ১৩টি বিশেষজ্ঞ চিকিৎসকের চেম্বার তৈরির দায়ে ওই চেম্বারগুলোকে সিলগালা করে দেওয়া হয়েছে। ভবিষ্যতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে কুমিল্লা সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আহমেদ মনজুরুল ইসলাম, সিভিল সার্জন কার্যালয়ের কর্মকর্তা রাহাত বিন কাশেম ও মেহেদী হাসান উপস্থিত ছিলেন।

আরিফ আজগর/এমজেইউ