পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হওয়ায় স্থানীয় সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরাকে সংবর্ধনা দেওয়ার আয়োজন করেছিল খাগড়াছড়ি পৌরসভার ১নং ওয়ার্ডের বাসিন্দারা। শুক্রবার সন্ধ্যায় খবং পুড়িয়া এলাকার ইয়াং স্টার ক্লাবের মাঠে হওয়ার কথা ছিল অনুষ্ঠান।

সকল প্রস্তুতি সম্পন্ন করে অতিথির অপেক্ষায় ছিলেন আয়োজকরা। হঠাৎ বিকেল সাড়ে ৫টার দিকে অনুষ্ঠানস্থলে কয়েকজন যুবক এসে মঞ্চ থেকে ছিড়ে ফেলেন ব্যানার। বন্ধ ঘোষণা করেন অনুষ্ঠানের সকল কার্যক্রম।  

স্থানীয়রা বলছেন এই যুবকেরা পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক সশস্ত্র সংগঠন ইউপিডিএফের (প্রসিত গ্রুপের) কর্মী। তবে আসলেও তারা ইউপিডিএফ কর্মী কি না তার সত্যতা সম্পর্কে পুরোপুরি নিশ্চিত হওয়া যায়নি। একাধিকবার চেষ্টা করেও সংগঠনটির কোনো নেতাকর্মীর সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

রাত ৮টার দিকে অনুষ্ঠানস্থলে গিয়ে দেখা যায় মঞ্চ খুলে ফেলার কাজ করছেন ডেকোরেশনের কর্মীরা। মাঠে বসবার জন্য দেওয়া চেয়ারগুলো গুটিয়ে ফেলা হয়েছে।  

এ বিষয়ে আয়োজক কমিটির সদস্য সচিব ও স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর অতিশ চাকমা বলেন, সামনে ঈদ ও বৈসাবি উপলক্ষ্যে অনুষ্ঠান স্থগিত করা হয়েছে। উৎসব শেষে সুবিধাজনক সময়ে আবার আয়োজন করা হবে। তবে আয়োজনে কেউ বাধা দেয়নি জানিয়ে এসব ভিত্তিহীন বলেও মন্তব্য করেন তিনি।

সংবর্ধনা অনুষ্ঠান পণ্ডের বিষয়ে কিছুই জানেন না বলে জানিয়েছেন খাগড়াছড়ি সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোহাম্মদ তানভীর হাসান। এ 

মোহাম্মদ শাহজাহান/এনএফ