করোনাভাইরাসের প্রার্দুভাবে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরের আমদানি-রফতানি কার্যক্রমের সময় পরিবর্তন করা হয়েছে। জেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত অনুযায়ী নতুন সময় নির্ধারণ করা হয়েছে সকাল ৮টা-বিকেল ৩টা। মঙ্গলবার (২৭ এপ্রিল) সকাল থেকে এ সিদ্ধান্ত কার্যকর করা হয়েছে। 

ব্যবসায়ীদের সংগঠন ভোমরা কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম জানান, জেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ১৬টি নির্দেশনা মেনে আমদানি-রফতানি কার্যক্রম পরিচালনা করার কথা বলা হয়। বিষয়টি নিয়ে সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশন, কর্মচারী অ্যাসোসিয়েশন ও ভারতীয় ঘোজাডাঙ্গা সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দের সঙ্গে মিটিং করা হয়। উভয় দেশের ব্যবসায়ী ও কর্মচারী নেতৃবৃন্দের সম্মতিতে আজ সকাল ৮টা-বিকেল ৩টা পর্যন্ত আমদানি-রফতানি কার্যক্রম চলবে। এ ছাড়া আগের মতো খালি ট্রাকগুলো বিকেল সাড়ে ৬টা পর্যন্ত ভারতে প্রবেশ করতে পারবে। 

ভোমরা বন্দরের সহকারী কমিশনার আল মামুন জানান, করোনাকালীন জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী আমদানি-রফতানি কার্যক্রমের সময় পরিবর্তন করা হয়েছে। আগে সকাল ৮টা থেকে বিকেল সাড়ে ৬টা পর্যন্ত আমদানি-রফতানি কার্যক্রম চলতো। তবে আজ (মঙ্গলবার) থেকে সময় পরিবর্তন করে ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত এভাবেই বন্দরের কার্যক্রম চলবে।

আকরামুল ইসলাম/এসপি