বগুড়ার কাহালুতে তরকারি কাটার বটির ওপর পড়ে গিয়ে রাহামনি (৬) নামে এক শিশুর মৃত্যু হয়েছে বলে ওই শিশুর চাচা প্রচার চালালেও আসলে শিশুটি তার বাবার হাতে খুন হয়েছে। এ ঘটনায় শিশুটির মা একটি মামলাও করেছেন। পুলিশ বাবাকে গ্রেপ্তারও করেছে।   

এর আগে রাহামনির চাচা আব্দুল করিম প্রচার করছিলেন— মঙ্গলবার সকালে রাহামনির মা বটি দিয়ে তরকারি কাটছিল। রাহামনি খেলছিল। এ সময় তার ছোট বাচ্চা হামাগুড়ি দিয়ে বটির কাছে চলে গেলে রাহামনি তাকে সরিয়ে নিতে ছুটে যায়। এ সময় সে হোঁচট খেয়ে বটির ওপর পড়ে যায়। পরে তাকে নিয়ে বগুড়ায় হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা জানান সে আর বেঁচে নেই।   

মূল ঘটনা আড়াল করতে এসব তথ্য ছড়িয়েছিলেন করিম। পরে বিষয়টি বের হলে নিহত শিশুর বাবাকে গ্রেপ্তার করে কাহালু পুলিশ। আর মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে রাখা হয়।

আরও পড়ুন

কাহালু থানার পরিদর্শক (তদন্ত)  আশরাফুল ইসলাম বলেন, মঙ্গলবার সকালে মেয়েকে শাসন করার সময় প্লাস্টিকের একটি ব্যাগ দিয়ে মেয়েকে আঘাত করেন বাবা রহিম। ব্যাগটিতে একটি ধারালো চাকু ছিল। এ সময় সেই চাকুর আঘাতে মেয়েটির তলপেটে ক্ষত সৃষ্টি হয়। এতে মেয়েটি গুরুতর আহত হয়ে পড়লে তাকে হাসপাতালে নেওয়া হয়। পরবর্তীতে তার মৃত্যু হয়।

আশরাফুল ইসলাম বলেন, রাহামনির মৃত্যুর ঘটনায় খুনের অভিযোগে মামলা হয়েছে। মামলাটি করেন নিহতের মা রোজিয়া খাতুন। সেই মামলায় বাবা রহিমকে গ্রেপ্তার করা হয়েছে। আজ তাকে আদালতে পাঠানো হয়েছে।

আসাফ-উদ-দৌলা নিওন/এনএফ