দিনমজুর, পথশিশুসহ ২১ জনকে তিনদিনের খাদ্যসামগ্রী উপহার দেওয়া হয়

‘অসহায়দের সহযোগিতা আমার থেকে শুরু হোক, অন্যরাও এগিয়ে আসবে’ এমন ভাবনায় কাজ করে যাচ্ছেন একদল শিক্ষার্থী। যারা নিজেদের উদ্যোগকে প্রচারণার মাধ্যমে দেশের প্রত্যেক শিক্ষার্থীর মাঝে অনুপ্রেরণা সৃষ্টি করতে চান। এতে অন্যদের মতো অসহায়রাও সুন্দর পৃথিবীতে সুন্দরভাবে বাঁচতে পারবেন। এমন উদ্যোগ গ্রহণ করেছেন এসএসসি-২০১৫ ও এইচএসসি-২০১৭ ব্যাচ ফেসবুক গ্রুপের সদস্যরা।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) দুপুর থেকে বিকেল পর্যন্ত গ্রুপটির উদ্যোগে রাজধানীর মোহাম্মদপুর ও ধানমন্ডি এলাকায় অসহায় দিনমজুর, পথশিশুসহ ২১ জনকে তিনদিনের খাদ্যসামগ্রী দেওয়া হয়। এতে চাল, তেল, আলু, পেঁয়াজ ও ডাল রয়েছে।

প্রথমবারের মতো অসহায়দের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন গ্রুপের সদস্যরা

খাদ্য বিতরণকালে উপস্থিত ছিলেন ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ছাত্র আল-আমিন হোসেন শাকিল, লালমাটিয়া মহিলা কলেজের শিক্ষার্থী ফারজানা বিনতে মনির, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী মো. সোহাগ, ঢাকা কলেজের শিক্ষার্থী মো. ইব্রাহিম ও শহীদ সোহরাওয়ার্দী কলেজের শিক্ষার্থী ইস্তেখার ইসলাম সিফাত।

তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, ‘ওদের হাসি, ওদের খুশি ভীষণ ভালোবাসি’ স্লোগানে প্রথমবারের মতো অসহায়দের জন্য খাদ্যসামগ্রী দেওয়ার উদ্যোগ নেন গ্রুপের সদস্যরা। এতে প্রায় ১২ হাজার টাকা সংগ্রহ হয়। এর মধ্যে গ্রুপের এক শিক্ষার্থীকে দুই হাজার টাকা উপহার দেওয়া হয়েছে। বাকি টাকায় ২১ জন সুবিধাবঞ্চিত মানুষকে তিনদিনের খাদ্যসামগ্রী দেওয়া হয়।

এসএসসি-২০১৫ ও এইচএসসি-২০১৭ ব্যাচ ফেসবুক গ্রুপের সদস্যরা

ফারজানা বিনতে মনির বলেন, যেকোনো ভালো কাজ একজনে শুরু করলে অন্যরা এগিয়ে আসবেই। এ লক্ষ্য নিয়েই আমাদের ব্যাচের শিক্ষার্থীরা কাজ করছে। আমাদের পথচলার এক বছরে আমাদের প্রথম উদ্যোগে সফল হয়েছি। আমাদের মতো সিনিয়র-জুনিয়রদের প্রতিটি ব্যাচ এগিয়ে এলে অসহায়দের জীবন সুন্দর হয়ে উঠবে। আমাদের উদ্যোগ সফল হওয়ায় গ্রুপের প্রত্যেক বন্ধুর প্রতি কৃতজ্ঞতা রইল। 

হাসান মাহমুদ শাকিল/এএম