ভারতে চিকিৎসা নিয়ে বগুড়া শহরের নারুলীতে বাড়ি ফিরেছেন চারজন। সরকারি নির্দেশনা ছিল, ভারত থেকে ফিরে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে। কিন্তু তারা সরকারি নির্দেশনা অমান্য করে বাড়িতে ফেরেন।

সোমবার (৩ মে) দুপুর ১২টার দিকে ওই বাড়িতে সদর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে লাল পতাকা ও হোম কোয়ারেন্টাইন স্টিকার লাগিয়ে দেন বগুড়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ম্যাজিস্ট্রেট আজিজুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন বগুড়া সদর স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সামির হোসেন মিশু, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সেলিম রেজা, ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রুস্তম আলী।

খোঁজ নিয়ে জানা যায়, নারুলী এলাকার মাহবুবুর রহমান, লাভলী আক্তার, ওয়াসীউল ইসলাম, মাহবুবা রহমান নামের চার ব্যক্তি মেডিকেল ভিসায় ইন্ডিয়া অবস্থান করছিলেন। গত রোববার রাতে চিকিৎসা শেষে তারা দেশে ফেরেন। বর্তমান করোনা পরিস্থিতির নিয়ম-নীতির তোয়াক্কা না করেই তারা চলে আসেন তাদের নিজ বাড়ি বগুড়ায়। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে এলাকাবাসীর মধ্যে নানা ধরনের আতঙ্ক তৈরি হয়।

এর মধ্যেই বাংলাদেশ ইমিগ্রেশনের মাধ্যমে বগুড়ার সিভিল সার্জনকে বিষয়টি অবগত করলে প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ সোমবার সকালে এ ব্যবস্থা নেয়।

ভারত থেকে ফেরা ওয়াসীউল ইসলাম ঢাকা পোস্টকে জানান, তার শ্বশুর মাহবুবুর রহমানের ওপেন হার্ট অপারেশন করার জন্যই তারা কলকাতায় গিয়েছিলেন।

সাখাওয়াত হোসেন জনি/এনএ