টানা ৪০ দিন জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পেল ফেনী সদর উপজেলার ফাজিলপুরের ২৩ কিশোর। রোববার (৯ মে) বিকেলে ওয়াজিদ ভূঞা জামে মসজিদ প্রাঙ্গণে এক অনুষ্ঠানে তাদেরকে পুরস্কৃত করা হয়। 

কয়েকদিন আগে স্থানীয় ওয়াজিদ ভূঞা জামে মসজিদের মাইকে ঘোষণা করা হয় এলাকার ১৫ বছরের নিচে কিশোররা যদি টানা ৪০ দিন জামাতে নামাজ পড়ে তাহলে তাদেরকে একটি বাইসাইকেল দেয়া হবে। এ ঘোষণা শুনে অনেক কিশোরই জামাতে নামাজ পড়া শুরু করে।

 

এর মধ্যে ১৫ জনকে কোরআন শরীফ, জায়নামাজ, বাইসাইকেল দেন ফাজিলপুর ইউপি চেয়ারম্যান মুজিবুল হক রিপন। বাকি ৮ জন অনুষ্ঠানে অনুপস্থিত থাকায় তাদের পরবর্তীতে দেয়া হবে। 

চেয়ারম্যান রিপন জানান, শিশু-কিশোরদের মসজিদমুখী করতে এ আয়োজন। এখন থেকে তাদেরকে মসজিদমুখী করা গেলে পরবর্তীতে তারা সব সময় জামাতে নামাজ পড়বে। কিশোররা নামাজী হলে সমাজ থেকে অন্যায়, অবিচার, দুর্নীতি, ইভিটিজিং রোধ এবং একটি সুন্দর সুশৃঙ্খল সমাজ গঠন হবে।  

মসজিদের ইমাম বলেন, প্রতিযোগিতা চলাকালীন তারা কেবল নামাজই পড়েনি, সঠিকভাবে নামাজ পড়া, নামাজের মাসআলা-মাসায়েল ও কোরআন-হাদীস সম্পর্কে শেখানো হয়েছে। সেই সঙ্গে তামিল-তরবিয়ত, মানুষকে নামাজের প্রতি আহ্বানের পাশাপাশি দ্বীন ইসলাম সম্পর্কে শিক্ষা দেয়া হয়েছে। 

ইউপি চেয়ারম্যানের এ ব্যতিক্রমী উদ্যোগ প্রশংসা কুড়াচ্ছে সমাজের সকল স্তরের মানুষের কাছে। এমন উদ্যোগ বাস্তবায়ন করায় খুশী এলাকাবাসী। 

হোসাইন আরমান/এমএএস