কুড়িগ্রামে পৃথক ঘটনায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তিনজনের মৃত্যু হয়েছে। রোববার (০৯ মে) সকালে উলিপুর  উপজেলায় দুইজন ও দুপুরে সদর উপজেলায় একজনের মৃত্যু হয়েছে।   

জানা গেছে, রোববার সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার ধরনীবাড়ি ইউনিয়নে ফারাজীপাড়া গ্রামের আমজাদ হোসেনের শিশুকন্যা রোকাইয়া জান্নাত ফুটালী (১০) ফ্যানের সুইচ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। 

এদিকে সকাল ১০টার দিকে উপজেলার পান্ডুল ইউনিয়নের আপুয়ার খাতা ছিলাখানা গ্রামের অটোরিকশা চালক রফিকুল ইসলাম (৪৫) নিজ বাড়ির বিদ্যুতের লাইন মেরামত করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হন। এ সময় মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তিনি ওই গ্রামের আব্দুল জব্বারের ছেলে।

উলিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও)  ডা. মাইদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

অপরদিকে দুপুরে কুড়িগ্রাম সদর উপজেলার পাঁচগাছী ইউনিয়নের কাঁচি চর গ্রামের একটি বাঁশঝাড়ের বাঁশে হাত দিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে সফিয়ার রহমান (৬৫) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। তিনি ওই গ্রামের বাসিন্দা। 

স্থানীয়রা জানান, একটি বাঁশঝাড়ের পাশ দিয়ে বৈদ্যুতিক লাইন চলে গেছে। বাতাসে একটি বাঁশ ওই বিদ্যুৎতের লাইনে পড়ে যায়। দুপুরের দিকে সফিয়ার রহমান ভুলবশত বাঁশটিতে হাত দিলে বিদ্যুৎস্পৃষ্ঠ হয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। 

পাঁচগাছী ইউনিয়নের চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন বিদ্যুৎস্পৃষ্টে  ওই বৃদ্ধের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। 

জুয়েল রানা/আরএআর