ফাইল ছবি

বগুড়ার সারিয়াকান্দিতে কুকুরের কামড়ে সাতজন আহত হয়েছেন। রোববার (০৯ মে) সারিয়াকান্দি পৌর এলাকায় এ ঘটনা ঘটে।

সারিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, এ পর্যন্ত সাতজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে টিকাদানের জন্য বগুড়ার মোহাম্মাদ আলী হাসপাতালে পাঠানো হয়েছে। সারিয়াকান্দি পৌরসভায় জলাতঙ্ক টিকা না থাকায় ভুক্তভোগীরা জেলা সদর থেকে গ্রহণ করছেন। আবার কেউ কেউ উচ্চমূল্যে বাজার থেকে টিকা নিচ্ছেন।

আহতরা হলেন চরগোসাইবাড়ি গ্রামের খোরশেদ আলমের ছেলে মানিক (১২), হিন্দুকান্দি গ্রামের চাঁন মিয়ার ছেলে হানিফ মিয়া (৬০), রহিম প্রামাণিকের ছেলে রশিদুল ইসলাম (৪০), আমজাদ হোসেনের ছেলে রুহুল আমিন (৩০), বাড়ইপাড়া গ্রামের সবেশ সরদারের স্ত্রী সুখী বেগম (৬৫), গোসাইবাড়ি গ্রামের ইসমাইল হোসেনের ছেলে তাহেরুল ইসলাম (৪২), সারিয়াকান্দি সদরের পারতিত পরল গ্রামের ডাবলু মিয়ার ছেলে বিশাল মিয়া (৯)। 

ভুক্তভোগীরা জানান, কয়েকদিন ধরে সারিয়াকান্দিতে কুকুরে কামড়ানোর পরিমাণ বেড়ে গেছে। পথচারীরা প্রতিনিয়ত কুকুর কামড়ানোর আতঙ্ক নিয়ে চলাচল করছেন।

সারিয়াকান্দি পৌরসভার কাউন্সিলর মাহমুদুল হাসান মনজু বলেন, বিষয়টি নিয়ে আমরা খুবই মর্মাহত হয়েছি। আমাদের পৌরসভায় টিকার বরাদ্দ না থাকায় ভুক্তভোগীদের দিতে পারছি না। পাগলা কুকুর থেকে মানুষের নিরাপত্তার জন্য সরকারি সহযোগিতা চেয়েছেন এলাকাবাসী। আমরা চেষ্টা করছি সহায়তার।

সাখাওয়াত হোসেন জনি/এএম