ভুক্তভোগী পরিবার

সিলেটের ওসমানীনগরে শ্বশুরবাড়ি থেকে ইফতার ও জামাকাপড় না পাওয়ায় স্ত্রীকে বেঁধে নির্যাতনের ঘটনায় শাশুড়ি মনোয়ারা বেগমকে (৪৮) গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (৯ মে) তাকে গ্রেফতার করে সোমবার (১০ মে) দুপুরে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়। ওসমানীনগর থানার উপপরিদর্শক (এসআই) সুবিনয় বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, রাতে নির্যাতিত গৃহবধূকে উদ্ধার করেছে পুলিশ। পরে শাশুড়িকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় স্বামী-শাশুড়িসহ চারজনের বিরুদ্ধে মামলা করেছেন গৃহবধূ। স্বামীসহ অন্যরা পলাতক রয়েছেন।

পুলিশ জানায়, রোববার রাতে স্বামী মামুন মিয়া, শ্বশুর আমির আলী ও শাশুড়ি মনোয়ারা বেগমসহ চারজনকে আসামি করে মামলাটি করেন জায়দা বেগম।

প্রায় দেড় বছর আগে উপজেলার সাদিপুর ইউনিয়নের দক্ষিণ কালনিরচর গ্রামের আব্দুস শহিদের মেয়েকে বিয়ে করেন একই ইউনিয়নের চরসম্মানপুর গ্রামের আমীর আলীর ছেলে মামুন মিয়া।

রোববার (৯ মে) ইফতার ও ঈদের নতুন কাপড়ের জন্য মেয়েকে নির্যাতন করেন মামুন মিয়া। খবর পেয়ে বাবা আব্দুস শহিদ মেয়ের বাড়িতে গেলে এবং বিষয়টি জানতে চাইলে তাকেও মারধর করা হয়। এ সময় শহিদের মেয়ে জায়দাকে তার স্বামী মামুন, শ্বশুর আমির আলী ও ননদ মুর্শেদা বেগম মিলে নির্যাতন করে খাটের নিচে বেঁধে রাখেন।

তুহিন আহমদ/এএম