ঈদুল ফিতর উপলক্ষে অসহায়, দুস্থ ও কর্মহীন দুই হাজার মানুষের মাঝে উন্নতমানের খাবার বিতরণ করেছে রংপুর জেলা প্রশাসন

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে অসহায়, দুস্থ ও কর্মহীন দুই হাজার মানুষের মাঝে উন্নতমানের খাবার বিতরণ করেছে রংপুর জেলা প্রশাসন। ঈদের দিনে উন্নত খাবার পেয়ে এসব মানুষের মুখে ছিল হাসি। যেন এক প্যাকেট বিরিয়ানিতে তাদের ঈদ আনন্দ বাড়িয়েছে দ্বিগুণ।

শুক্রবার (১৪ মে) দুপুরে রংপুর সরকারি কলেজ রোড, হনুমানতলা, স্টেশন রোড, আলমনগর এলাকাসহ নগরীর বিভিন্ন বস্তিতে গিয়ে অসহায় দুস্থ মানুষের হাতে হাতে ঈদের খাবার তুলে দেন জেলা প্রশাসনের কর্মকর্তারা। প্রতি বছরের মতো এবারও ঈদ উপলক্ষে খাবার বিতরণ করা হয়।

স্টেশন চত্বরে রতন মিয়া (৬২) নামে এক বৃদ্ধ খাবার পেয়ে সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করে বলেন, আমার তো বউ-ছইল কেউ নেই। অনেক সময় না খেয়ে থাকতে হয়। কেউ খাবার দিলে পেটে যায়, না দিলে অনাহারে থাকতে হয়। ঈদে এই খাবার পেয়ে ভালো লাগছে। আল্লাহ ডিসি স্যারের ভালো করুক।

সরকারি কলেজ রোডে খাবার পেয়ে সুমনা ও সাজেদা জানান, আল্লাহ তাদের ভালো করুক। ঈদের দিন স্যারেরা আসি হামাকগুল্যাক খাবার দিলে, এটা তো অনেক আনন্দের। হামরা খুবেই খুশি। সকালে একনা সেমাই পাক (রান্না) করছিনো। এ্যালা খাবার প্যায়া ভালোই হইল।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রায়হানুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, মাহে রমজানে জেলা প্রসাশনের উদ্যোগে মাসব্যাপী ইফতার বিতরণ করা হয়েছে। ঈদুল ফিতর উপলক্ষে গৃহীত নানা কার্যক্রমের অংশ হিসেবে অসহায় দুস্থদের মাঝে উন্নতমানের খাবার বিতরণ করা হয়। নগরীর প্রায় মানুষকে ঈদের দিনে বাড়ি বাড়ি গিয়ে খাবার প্যাকেট দেওয়া হয়েছে।

জেলা প্রশাসন ও মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে খাবার বিতরণ কার্যক্রম পরিচালিত হয়েছে বলেও জানান রায়হানুল ইসলাম। গত বছরও ঈদের দিনে জেলা প্রশাসনের উদ্যোগে রংপুরের বিভিন্ন এলাকাতে দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়েছিল।

ফরহাদুজ্জামান ফারুক/এএম