শরীয়তপুরের ডামুড্যায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বিল্লাল আকন (৩২) নামে এক নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন। বৃহস্পতিবার (২০ মে) সকাল সাড়ে ৯টার দিকে ডামুড্যা বন্দরে এ ঘটনা ঘটে।

বিল্লাল হোসেন আকন (৩২) ডামুড্যা পৌরসভার কুলকুড়ি গ্রামের আব্দুল জব্বারের ছেলে। তার ৬ বছরের একটি কন্যা সন্তান রয়েছে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, ডামুড্যার মধ্যবাজারের লতিফ মিয়ার বিল্ডিংয়ের দ্বিতীয় তলায় কাজ করছিলেন বিল্লাল। এ সময় তিনি বিদ্যুৎস্পৃষ্ট হন। হাসপাতাল নেওয়ার পথে মারা যান তিনি। 

কর্তব্যরত চিকিৎসক ডা. রাহি দাশ ঢাকা পোস্টকে বলেন, সকাল ৯টার দিকে বিল্লাল নামে এক রোগীকে হাসপাতালে আনা হয়। হাসপাতালে আনার আগেই সে মারা যায়। 

ভবন মালিক আব্দুল লতিফ বলেন, আমি শ্রমিকদের বৈদ্যুতিক তারের পাশে কাজ করতে নিষেধ করেছিলাম। ভবনে কাজ করার জন্য শ্রমিকদের কোন নিরাপত্তা ব্যবস্থা করা ছিল কি না জানতে চাইলে তিনি বিষয়টি এড়িয়ে যান।

ডামুড্যা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাফর আলী বিশ্বাস ঢাকা পোস্টকে বলেন, একটি নির্মাণাধীন ভবনে কাজ করার সময় বিল্লাল আকন নামে এক শ্রমিক বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হয়। পরবর্তীতে তার মৃত্যু হয়। আমরা মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শরীয়তপুর মর্গে পাঠিয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
 
সৈয়দ মেহেদী হাসান/এসপি