লালমনিরহাটের পাটগ্রামে প্রায় ৬ কেজি ওজনের ৮ ফুট লম্বা একটি অজগর সাপ উদ্ধার করা হয়েছে। এ সময় সাপের সঙ্গে একটি ডিমও পাওয়া যায়। রোববার (২৩ মে) দুপুর সাড়ে ১২টায় উপজেলার বুড়িরবাড়ী এলাকায় ভুট্টাখেতের জালে আটকা পড়ে অজগরটি। 

এলাকাবাসী জানায়, রোববার (২৩ মে) সকাল ৭টায় কৃষক লুতু মিয়ার ভুট্টাখেতের জালে অজগর সাপটি আটকা পড়ে।লুতু মিয়া সাপটিকে একটি লোহার খাঁচায় আটকে রাখে উপজেলা থানা পুলিশ ও বন বিভাগ কর্মীদের খবর দেন।

পাটগ্রাম প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. মো. আখিরুজ্জামান জানান, ভারতের সীমান্তবর্তী জঙ্গল থেকে অজগরটি খাদ্যের সন্ধানে লোকালয়ে এসে ভুট্টাখেতের জালে আটকা পড়ে। অজগরটি উদ্ধার করে রংপুর চিড়িয়াখানায় রাখা হবে।

পাটগ্রাম থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক জানান, খবর পেয়ে অজগর সাপটি উদ্ধার করার জন্য পাটগ্রাম প্রাণিসম্পদ ও বন বিভাগের দুইজন কর্মী ঘটনাস্থলে গেছেন। তারা এলে বিস্তারিত বলা যাবে।

পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাইফুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, উদ্ধার করা অজগর সাপটি পাটগ্রাম উপজেলায় নিয়ে এলে সামাজিক ও বন বিভাগের কাছে কাছে হস্তান্তর করা হবে।

নিয়াজ আহমেদ সিপন/এসপি