বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের উদ্যোগে মৌলভীবাজারের জুড়ী-বড়লেখায় ফ্রি হিউম্যান সার্ভিস অক্সিজেন সেবা কার্যক্রম চালু হয়েছে।

রোববার (২৪ মে) দুপুরে জুড়ী বাজারের একটি হলরুমে ফ্রি অক্সিজেন সেবার উদ্বোধন করেন এস এম জাকির হোসাইন। এসময় উপস্থিত ছিলেন, জুড়ী উপজেলা প্রেসক্লাবের সভাপতি সিরাজুল ইসলাম, সেক্রেটারি তাজুল ইসলাম, বড়লেখা পৌরসভার প্যানেল মেয়র রেহান পারভেজ রিপন প্রমুখ। 

এই অক্সিজেন সিলিন্ডারগুলো নিতে হলে রেজিস্টার্ড চিকিৎসকের ব্যবস্থাপত্র দেখাতে হবে। আপাতত ৬টি সিলিন্ডার দিয়ে শুরু হয়েছে ফ্রি সার্ভিস। প্রয়োজনীয়তা বাড়লে ধীরে ধীরে সিলিন্ডারের সংখ্যা বাড়ানো হবে। হ‌ট লাইনে কল করলেই স্বেচ্ছাসেবকরা বাড়িতে পৌঁছে দেবেন অক্সিজেন। 

এ বিষয়ে এস এম জাকির হোসাইন ঢাকা পোস্টকে বলেন, করোনার এ মহামারির সময় আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতে দেখেছি অক্সিজেনের জন্য মানুষের হাহাকার। আমার এলাকা জুড়ী ও বড়লেখার মানুষ সহজে অক্সিজেন পান না। যেতে হয় জেলা শহর কিংবা সিলেটে। তাই আমার এলাকায় এ সেবাটি চালু করলাম। 

তিনি বলেন, জুড়ী বড়লেখার সর্বস্তরের মানুষের প্রতি আহ্বান জানাব, আমাদের কেউ যদি করোনা আক্রান্তসহ যে কোনো রোগাক্রান্ত হন আমাদেরকে অবগত করবেন। আমরা আপনাদের কাছে অক্সিজেন পৌঁছে দেব। ফ্রি হিউম্যান সার্ভিস এ সংগঠনের স্বেচ্ছাসেবকরা আপনাদের সেবায় সবসময় নিয়োজিত থাকবেন।  

ওমর ফারুক নাঈম/এমএএস