জনগণকে সর্তক করছে নিয়ামতপুর প্রশাসন

চাঁপাইনবাবগঞ্জে করোনা পরিস্থিতি আশঙ্কাজনক হারে বৃদ্ধি পাওয়ায় নওগাঁর নিয়ামতপুরে গণবিজ্ঞপ্তির মাধ্যমে সতর্কতা জারি করা হয়েছে। জেলাটিতে প্রশাসন ৭ দিনের বিশেষ লকডাউন ঘোষণা করায় নিয়ামতপুরে এই সংক্রমণ যাতে না ছড়িয়ে পড়ে সেদিকে লক্ষ্য করে স্থানীয় প্রশাসন উপজেলার জনগণকে সর্তক করেছেন।

উপজেলা প্রশাসনকে সার্বিকভাবে সহযোগিতা করছে পুলিশ প্রশাসন। কঠোর লকডাউন বাস্তবায়নে সীমান্ত এলাকায় পুলিশের চেকপোস্ট বসানো হয়েছে। দিনরাত মানুষের সেবা দিতে কাজ করছে নিয়ামতপুর পুলিশ প্রশাসন।

দায়িত্বরত এসআই দর্শন হোসেন জানান, সরকারি নির্দেশনা মেনে চলার জন্য সকলকে অনুরোধ করা হচ্ছে। এ সময় এসআই তরিকুল, এসআই শাহাদাত, এসআই ইউনুস, এসআই ইব্রাহিম, এসআই ফরিদ, এএসআই রুহুল আমিনসহ আইনশৃঙ্খলা ও গ্রামপুলিশ সদস্যরা সার্বিকভাবে দায়িত্ব পালন করছেন।

নিয়ামতপুর উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরা জানান, আজাদের মোড়ে চেকপোস্ট দেওয়া আছে, যাতে নাচোল থেকে কেউ আসতে না পারে। এক গণবিজ্ঞপ্তিতে সতর্কতা জারি করা হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ জেলায় লকডাউন চলাকালে ওই এলাকার জনসাধারণ এবং গণপরিবহন এ উপজেলায় প্রবেশ বন্ধ ঘোষণা করা হয়েছে।

তিনি আরও বলেন, তবে পণ্যবাহী পরিবহন ছাড় দেওয়া হচ্ছে এবং বিশেষ কারণে কোনো ব্যক্তি এ উপজেলায় আসলে তিনি র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট সনদ দেখাতে পারলে তাকে আসতে দেওয়া হচ্ছে। জনগণ যদি দায়িত্ব পালন না করে শুধু পুলিশ দিয়ে সম্ভব হবে না। অনেকে চুরি করে এলাকায় ঢোকার চেষ্ট করছেন, ধানক্ষেত দিয়ে ঢুকতেছেন। তাই সবচেয়ে বড় প্রয়োজন জনসচেতনতা।

নিয়ামতপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ন কবির বলেন, চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী সীমান্ত এলাকায় চেকপোস্ট বসানো হয়েছে। চাঁপাইনবাবগঞ্জের কোনো ব্যক্তি, যানবাহন নিয়ামতপুরে ঢুকতে দেওয়া হচ্ছে না এবং এখান থেকে কাউকে যেতে দেওয়া হচ্ছে না।

শামীনূর রহমান/এমএসআর