ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে ১ দিন বন্ধ থাকার পর স্বাভাবিক হয়েছে পিরোজপুর-ঢাকা-পিরোজপুর রুটে যাত্রীবাহী লঞ্চ। শুক্রবার (২৮ মে) ফারহান ৯ ও মর্নিংসান ৫ নামের দুটি লঞ্চ বিকেল সাড়ে ৩টায় ও ৪টায় ছেড়ে যাবে পিরোজপুরের হুলারহাট লঞ্চঘাট থেকে ঢাকার উদ্দেশে।

স্বাস্থ্যবিধি মেনে ধারণক্ষমতার চেয়ে অর্ধেক যাত্রী নিয়ে লঞ্চ দুটি হুলারহাট ঘাট ছেড়ে যাবে বলে জানিয়েছে লঞ্চ কর্তৃপক্ষ।

ঢাকাগামী যাত্রী শাদমান হোসেন ঢাকা পোস্টকে বলেন, দক্ষিণাঞ্চলের মানুষের খুবই প্রিয় এই লঞ্চ যাত্রা। এই যাত্রাটিকে আমরা খুব আরামদায়ক মনে করি। এই লঞ্চে আমরা স্বল্প খরচে অনেক মালপত্র নিয়ে অনেক দূর যেতে পারি।

হুলারহাট লঞ্চ ঘাটে ফারহান ৯-এর সুপারভাইজার মো. মজনু তালুকদার জানান, দুর্যোগের কারণে বন্ধ ছিল লঞ্চ। আজ আবারও চলাচল শুরু হয়েছে। তাই যাত্রীসংখ্যা মোটামুটি বেশি। আমরা চেষ্টা করছি স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে সরকারি নির্দেশনা অনুযায়ী অর্ধেক যাত্রীই পরিবহন করার।

মার্নিং সান ৫ লঞ্চের সুপারভাইজার হান্নান ফকির ঢাকা পোস্টকে বলেন, অর্ধেক যাত্রী নিয়ে শুক্রবার থেকে পিরোজপুর-ঢাকা-পিরোজপুর রুটে লঞ্চ ছাড়া হবে। দুর্যোগের কারণে লঞ্চ চলাচল বন্ধ ছিল। স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে সরকারি নির্দেশনা মেনে লঞ্চ ছাড়ব।

পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান জানান, পিরোজপুর থেকেও লঞ্চ ছেড়ে যাবে। তবে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে নজরদারির মধ্যে রেখেছে পুলিশ। কোনো রকম অনিয়ম করলে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

মো. আবীর হাসান/এনএ