ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। এ সময় তিনি বিষখালী নদীর তীরে বরগুনার বামনা উপজেলা থেকে ঝালকাঠি সদর পর্যন্ত বেড়িবাঁধ নির্মাণে প্রধানমন্ত্রীর কাছে সুপারিশের আশ্বাস দিয়েছেন। 

শনিবার (২৯ মে) দুপুরে ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলায় সরকারি আশ্রয়ণ প্রকল্পের ঘর পাওয়া মানুষের মাঝে ত্রাণ বিতরণের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে বেড়িবাঁধের বিষয়ে আশ্বস্ত করেন প্রতিমন্ত্রী। 

এর আগে ঝালকাঠির আমুয়া উপজেলার প্লাবিত এলাকা পরিদর্শন করে বরগুনার বামনা উপজেলা পরিদর্শন করেন ডা. এনামুর রহমান। এ সময় অন্যান্যের মধ্যে ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এমাদুল হক মনির, কাঁঠালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুফল চন্দ্র গোলদার, কাঁঠালিয়া থানার ওসি পুলক চন্দ্র রায় প্রমুখ উপস্থিত ছিলেন।  

বরগুনার বামনা উপজেলা নির্বাহী কর্মকর্তা বিবেক সরকার সবাইকে অভ্যর্থনা জানান। এরপর প্রতিমন্ত্রী বামনা আর রশীদ ফাজিল মাদরাসা পরিদর্শন করেন।

এর আগে শুক্রবার (২৮ মে) দুপুরে প্রতিমন্ত্রী ঝালকাঠি আসলে শহরের পেট্রল পাম্প মোড়ে তাকে স্বাগত জানান ঝালকাঠির জেলা প্রশাসক মো. জোহর আলী এবং পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন। 

উল্লেখ্য, ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে ঝালকাঠির বিষখালী নদীর ৩.৭৬ কিলোমিটার বেড়িবাঁধ ক্ষতিগ্রস্ত হয়েছে। দুই হাজারের বেশি পুকুর ও ঘের থেকে প্রায় তিন কোটি টাকার মাছ বেরিয়ে গেছে। 

ইসমাঈল হোসাঈন/আরএআর