শাহ আলম

রাজধানী ঢাকার আইইডিসিআর-এর আইসোলেশন সেন্টার থেকে পলাতক এক করোনা রোগীকে চাঁপাইনবাবগঞ্জ থেকে আটক করা হয়েছে। রোববার (৩০ মে) দুপুরে গোয়েন্দা সংস্থার সদস্যরা তাকে স্বাস্থ্য বিভাগের কাছে হস্তান্তর করেন। আটক রোগীকে ২৫০ শয্যাবিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের আইসোলেশন সেন্টারে ভর্তি করা হয়।

সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের বাবুই ডাইং বাথানবাড়ি এলাকা থেকে ওই করোনা রোগীকে আটক করা হয়। ঢাকা থেকে পালিয়ে আসা ও আটক করে হাসপাতালের করোনা ডেডিকেটেড ওয়ার্ডে ভর্তির বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন। তিনি জানান, পলাতক থাকা করোনা রোগী ঝিলিম ইউনিয়নের হোসেন ডাইং এলাকার বাসিন্দা শাহ আলম (২৮)।

সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী বলেন, গোপন সংবাদের ভিক্তিতে গোয়েন্দা সংস্থার সদস্যরা অভিযান পরিচালনা করে শাহ আলমকে আটক করেন। তাকে জঙ্গলের পরিত্যক্ত ছাউনির নিচ থেকে আটক করা হয়।

তিনি আরও বলেন, গত বুধবার (২৬ মে) ওই ব্যক্তির নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়। তিনি ঢাকার আইইডিসিআর এর আইসোলেশন সেন্টারে ভর্তি ছিলেন। সেখান থেকে পালিয়ে আসেন চাঁপাইনবাবগঞ্জে। তার শরীরে করোনার কোনো লক্ষণ ছিল না।

চাঁপাইনবাবগঞ্জে রোববার (২৯ মে) পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৭২৭ জনের। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ৫৭৬ জন। এখন পর্যন্ত জেলায় ৩২ জন করোনা রোগী মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় চাঁপাইনবাবগঞ্জে করোনা সংক্রমণের হার ৫৭ শতাংশ।

জাহাঙ্গীর আলম/এমএসআর