প্রেমিকার বিয়ে হয়ে যাওয়ায় কুপিয়ে জখম করল প্রেমিক। গতকাল রোববার (৩০ মে) সকালে বরিশালের বাকেরগঞ্জ উপজেলার কাটাদিয়া বাড়ৈকান্দি এলাকায় এ ঘটনা ঘটে। আহত প্রেমিকা বরিশাল বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের ছাত্রী এবং বাকেরগঞ্জ উপজেলার চরামদ্দি ইউনিয়নের কালিদাশিয়া গ্রামের বাসিন্দা।

ওই ছাত্রী জানান, বিশ্ববিদ্যালয়ে আসা যাওয়ার পথে পরিচয় হয় বরিশাল সদর উপজেলার চরকাউয়া ইউনিয়নের বাসিন্দা মোহাম্মদ আলীর ছেলে মোহাম্মদ ইব্রাহিমের। তিনি পেশায় ভাড়ায় চালিত মোটরসাইকেল চালক। পরিচয় থেকে তার সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে উঠে ওই ছাত্রীর। তবে ইব্রাহিম আগে থেকে বিবাহিত থাকার বিষয়টি গোপন রেখেছিল।

অপরদিকে, ইব্রাহিমের সঙ্গে প্রেমের সর্ম্পকের খবর জানতে পারে ওই ছাত্রীর পরিবার। এক পর্যায়ে তারা ওই ছাত্রীকে পারিবারিকভাবে বরিশাল উপজেলার চরাদি ইউনিয়নের বলইকাঠি গ্রামের বাসিন্দা ঢাকার এক ব্যবসায়ীর সঙ্গে বিয়ে দিয়ে দেন। এরপর লেখাপড়া বন্ধ হয়ে যায় ওই ছাত্রীর। বর্তমানে তাদের সংসারে একটি ছেলে সন্তান রয়েছে। 

তিন বছর পর আবার বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া শুরু করেন ওই ছাত্রী। এরই মধ্যে পুরনো প্রেমিক ইব্রাহিমের সঙ্গে দেখা হয়ে যায় তার।
এদিকে, আবারো ওই ছাত্রীকে বিয়ে প্রস্তাব দেন মোটরসাইকেল চালক ইব্রাহিম। এতে রাজি না হওয়ায় ইতোপূর্বে কয়েক দফায় তাকে এবং তার স্বামীর বাড়িতে গিয়ে হুমকি দিয়ে আসেন ইব্রাহিম। 

সর্বশেষ রোববার সকালে পরিবার নিয়ে বাকেরগঞ্জ উপজেলার কাটাদিয়ায় যান ওই ছাত্রী। সেখান থেকে ফেরার পথে ইব্রাহিম ৩/৪ জন নিয়ে কাটাদিয়া বাড়ৈকান্দি এলাকায় পথরোধ করে তার। এক পর্যায়ে ওই ছাত্রীকে তার বাড়িতে তুলে নিতে চান ইব্রাহিম। এতে ব্যর্থ হয়ে ছুরি দিয়ে তার মুখমণ্ডল কুপিয়ে জখম করে পালিয়ে যায়।

স্থানীয়দের সহযোগিতায় ওই ছাত্রীকে উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের তৃতীয় তলায় সার্জারি বিভাগে ভর্তি করা হয়েছে।

বাকেরগঞ্জ থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) আলাউদ্দিন মিলন বলেন, এ ধরনের কোনো ঘটনা আমার জানা নেই। তাছাড়া এ বিষয়ে এখন পর্যন্ত থানায় কেউ কোনো অভিযোগও করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সৈয়দ মেহেদী হাসান/এমএএস