জামালপুরের মেলান্দহ উপজেলার শ্যামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু তাহেরের বিরুদ্ধে স্ত্রী তানিয়া আক্তারকে (২৪) হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় তাকে আটক করেছে পুলিশ। বুধবার (২ জুন) বেলা ১১টার দিকে শ্যামপুর ইউনিয়নের কাজাইকাটা গ্রামে এ ঘটনা ঘটে। 

নিহত তানিয়া আক্তার উপজেলার শ্যামপুর ইউনিয়নের নয়ানগর গ্রামের হাসান মাহমুদের মেয়ে। 

নিহতের পরিবার জানায়, ২০১৬ সালে প্রেম করে তানিয়া আক্তারকে বিয়ে করেন মেলান্দহের শ্যামপুর ইউনিয়নের কাজাইকাটা গ্রামের নূর ইসলামের ছেলে আবু তাহের (৩৬)। বিয়ের পর তারা মেলান্দহ শহরেই বসবাস করছিলেন। তাদের সংসারে তানভীর নামে চার বছরের এক ছেলে ও ১০ মাস বয়সী তাহিয়া নামে এক মেয়ে রয়েছে। সম্প্রতি ঈদের আগে তারা গ্রামের বাড়ি কাজাইকাটায় আসেন। 

বুধবার দুপুরে আবু তাহের তার শ্বশুর হাসান মাহমুদকে তাদের বাড়িতে আসতে বলেন। তানিয়ার বাবা মেয়ের শ্বশুরবাড়িতে এসে তার মরদেহ ধোয়া অবস্থায় বাড়ির উঠানে দেখতে পান। এ সময় আবু তাহের তাকে জানান- সকালে তানিয়ার সঙ্গে তার ঝগড়া হয়েছিল, এরই প্রেক্ষিতে সে স্ট্রোক করে মারা গেছে। এতে তানিয়ার বাবার সন্দেহ হলে তিনি মেলান্দহ থানায় খবর দেন। পরে পুলিশ ঘটনাস্থলে এসে তানিয়ার মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায় এবং তার স্বামী আবু তাহেরকে আটক করে। 

মেলান্দহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এম ময়নুল ইসলাম জানান, পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল থেকে নিহতের মরদেহ উদ্ধার করেছে এবং প্রাথমিক তদন্তে নিহতের গলায় আঘাতের চিহ্ন পাওয়া গেছে। তবে ময়নাতদন্তের জন্য মরদেহ জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় নিহতের স্বামী আবু তাহেরকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছে এবং মামলা হলেই আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 

আরএআর