সাভারে পৃথক স্থান থেকে নারীসহ দুইজনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় একজনের অর্ধগলিত মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজধানীর সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আরেকজনের মরদেহ উদ্ধার করে সংশ্লিষ্ট থানায় নিয়ে গেছে পুলিশ।

সোমবার (০৭ জুন) সকাল থেকে দুপুর পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়কের আশুলিয়ার বিশমাইল ও এনাতেপুর এলাকার হবি মেম্বারের মালিকানাধীন একটি সবজিখেত থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়। 

নিহত দুইজনের একজনেরও পরিচয় পাওয়া যায়। তবে তাদের বিস্তারিত পরিচয় জানার চেষ্টা করছে পুলিশ। 

পুলিশ জানায়, সকালে ঢাকা-আরিচা মহাসড়কের আশুলিয়ার বিশমাইল এলাকার মহাসড়কের পাশে এক নারীর রক্তাক্ত মরদেহ দেখে স্থানীয়রা সাভার হাইওয়ে থানা পুলিশকে খবর দেয়। পরে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায় পুলিশ। নিহতের পরিচয় পাওয়া যায়নি। তার বিস্তারিত পরিচয় শনাক্তের চেষ্টা চলছে। 

এ ব্যাপারে সাভার হাইওয়ে থানার পরিদর্শক সাজ্জাদ করিম জানান, নিহতের মরদেহ উদ্ধার করা হয়েছে। রাতের কোনো এক সময় কোনো পরিবহনের ধাক্কায় তিনি মারা যেতে পারেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ওই নারী মানসিক ভারসাম্যহীন ছিলেন। তার পরিচয় শনাক্তের চেষ্টা চলছে, একইসঙ্গে ঘাতক পরিবহন ও চালককে আটকের চেষ্টা চলছে।

অন্যদিকে আশুলিয়ার এনায়েতপুর এলাকার হবি মেম্বরের মালিকানাধীন একটি সবজি খেতে অজ্ঞাত ব্যক্তির অর্ধগলিত বস্তাবন্দি মরদেহ দেখে থানায় খবর দেয় এলাকাবাসী। পরে ঘটনাস্থল থেকে নিহতের মরদেহ উদ্ধার করে আশুলিয়া থানা পুলিশ। 

এ ব্যাপারে আশুলিয়া থানার উপপরিদর্শক শফিউল্লাহ শিকদার জানান, নিহতের মরদেহ উদ্ধার করা হয়েছে। বস্তাবন্দি করে দুই থেকে তিন দিন আগে ওই স্থানে কেউ মরদেহ ফেলে গেছে। মরদেহটি গলে যাওয়ায় তার পরিচয় শনাক্তে একটি সমস্যা হচ্ছে। তবে তার পরিচয় শনাক্তের চেষ্টা চলছে। নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকার সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। 

মাহিদুল মাহিদ/এসপি