পৌর মেয়র মোস্তাফিজুর রহামান মোস্তাক

করোনা সংক্রমণ মোকাবিলা এবং সীমান্তবর্তী জয়পুরহাট জেলায় জনসাধারণের স্বাস্থ্যসুরক্ষা সুনিশ্চিত করার লক্ষ্যে উদ্বুদ্ধ করতে রাস্তায় নেমেছেন পৌরসভার মেয়র মোস্তাফিজুর রহামান মোস্তাক।

সোমবার (০৭ জুন) জেলা শহরের জিরো পয়েন্টে অটোরিকশা, মোটরসাইকেলসহ গণপরিবহনে আসন সংখ্যার অর্ধেক যাত্রী পরিবহন ও স্বাস্থ্যবিধি অনুসরণের জন্য সাধারণ মানুষকে সচেতন করছেন তিনি।

সারাদেশের মতো জয়পুরহাটে করোনার সংক্রমণ বেড়ে গেলেও এ জেলার বেশিরভাগ মানুষ স্বাস্থ্যবিধি মানছেন না। গণপরিবহন, হাটবাজারসহ বিভিন্ন স্থানে মাস্ক ব্যবহার করছেন না অনেকেই। জনসমাগমও এড়িয়ে চলছেন না কেউ।

এই পরিস্থিতিতে সরকারের দেওয়া নির্দেশনা বাস্তবায়নে রাস্তায় নেমেছেন জয়পুরহাট পৌরসভার মেয়র মোস্তাফিজুর রহামান মোস্তাক। তিনি জনমানুষের মধ্যে সচেতনতা বাড়ার জন্য পথচারী ও যান চালকদের মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মেনে চলতে উদ্বুদ্ধ করছেন।

মেয়রের এ কর্মসূচিতে অংশ নেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট গুঞ্জন বিশ্বাস, পৌরসভার প্যানেল মেয়র ইকবাল হোসেন সাবু, কাউন্সিলর মতিউর রহমান, সেলিমুর রহমান, হায়দার আলী পলাশ, নূরে আলম ছিদ্দিকী, ওলিউজ্জামান বাপ্পি, মহিলা কাউন্সিলর জান্নাতুল ফেরদৌস ঝর্ণা, পাপিয়া প্রমুখ।

এদিকে এ জেলায় করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় জনসাধারণের স্বাস্থ্যসুরক্ষা সুনিশ্চিত এবং অধিকতর সতর্কতা অবলম্বনের জন্য জয়পুরহাট পৌরসভা ও পাঁচবিবি পৌরসভা এলাকায় সোমবার বিকেল ৫টা থেকে নতুন বিধিনিষেধ জারি করেছে জেলা প্রশাসন।

চম্পক কুমার/এমএসআর