চুয়াডাঙ্গা জেলা কারাগারে রবিউল ইসলাম (৪৫) নামে এক কয়েদির মৃত্যু হয়েছে। শনিবার (১২ জুন) দুপুর ১টার দিকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার মাথার বাম পাশে একটি আঘাতের চিহ্ন আছে।

তবে জেলা কারাগার কর্তৃপক্ষের দাবি রবিউল ইসলাম বাথরুমে ভেতরে পড়ে গিয়ে আঘাত পেয়েছেন। রবিউল চুয়াডাঙ্গা পৌর এলাকার সিঅ্যান্ডবি পাড়ার আনোয়ার হোসেনের ছেলে।

কারাগারের জেলার শওকত হোসেন মিয়া বলেন, মেহেরপুর জেলার মাদক মামলায় রবিউল ইসলামের ১ বছরের সাজা হয়। ১৫ মে মেহেরপুর থেকে চুয়াডাঙ্গা জেলা কারাগারে তাকে হস্তান্তর করা হয়। তিনি মৃগী রোগে আক্রান্ত ছিলেন।

তিনি আরও বলেন, দুপুরে বাথরুমের ভেতরে পড়ে মাথায় আঘাত লেগে অসুস্থ হয়ে পড়েন রবিউল ইসলাম। পরে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

বিষয়টি নিশ্চিত করেছেন চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. ফাতেহ আকরাম। তিনি বলেন, সদর হাসপাতালের জরুরি বিভাগে রবিউল ইসলামের মৃত্যু হয়। তার মাথার বাম পাশে একটি আঘাতের চিহ্ন আছে।

আরএমও ডা. ফাতেহ আকরাম বলেন, তিনি মৃগী রোগে আক্রান্ত থাকায় বাথরুমে পড়ে গেছে বলে জেলখানা কর্তৃপক্ষ জানিয়েছে। শনিবার বিকেলে রবিউল ইসলামের মৃত্যুর প্রকৃত কারণ জানতে মরদেহ ময়নাতদন্ত করা হবে।

আফজালুল হক/এমএসআর