কুষ্টিয়ার খোকসায় মাছ চুরির অভিযোগে জসিম উদ্দিন নামে এক যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে চেয়ারম্যান আইয়ুব আলীর বিরুদ্ধে। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য তিনজনকে আটক করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন খোকসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আশিকুর রহমান।

খোকসা ইউনিয়নের চেয়ারম্যান মো. আইউব আলী বিশ্বাসের বিরুদ্ধে মাছ চুরির অভিযোগে জসিম শেখ (৩৫) নামের এক যুবককে পিটিয়ে হত্যা অভিযোগ করেছে নিহত জসিম উদ্দিনের পরিবার।

মঙ্গলবার (১৫ জুন) ভোরবেলায় উপজেলার এক নম্বর খোকসা ইউনিয়নের চেয়ারম্যান মো. আইউব আলী বিশ্বাসের বাড়ির পাশে এ ঘটনা ঘটে। জসিম উদ্দিন খোকসা উপজেলার খোকসা ইউনিয়নের রতনপুর গ্রামের রওশন শেখের ছেলে।

স্থানীয়রা জানান, মঙ্গলবার (১৫ জুন) ভোরে উপজেলার খোকসা ইউনিয়নের আইয়ুব আলী বিশ্বাসের বাড়ির পাশের পুকুরে মাছ চুরির অভিযোগে খোকসা ইউপি চেয়ারম্যান আইয়ুব আলী বিশ্বাস ও তার লোকজন জসিমকে পিটুনি দেয়। হাসপাতালে নেওয়ার পর সেখানে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত যুবকের বড় ভাই হাসিম শেখ জানান, রাতে আর্জেন্টিনার খেলা দেখতে যায় জসিম উদ্দিন। খেলা দেখে সেখান থেকে ফেরার পথে খোকসা ইউপি চেয়ারম্যান আইয়ুব আলী বিশ্বাসের লোকজন তাকে ধরে নিয়ে গিয়ে পিটিয়ে আহত করে।

খোকসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. প্রেমাংশু বিশ্বাস ঢাকা পোস্টকে বলেন, প্রায় মৃত অবস্থায় সকাল ৬টা ৩৫ মিনিটে হাসপাতলে নিয়ে আসা হয়। উন্নত চিকিৎসার জন্য তাকে অক্সিজেন দেওয়া হয়েছিল। ১৫ মিনিট পর জসিমের মৃত্যু হয়। তার শরীরের সব জায়গায় আঘাতের চিহ্ন আছে। ময়নাতদন্তের পর বিস্তারিত জানা যাবে।

খোকসা ইউনিয়নের চেয়ারম্যান মো. আইউব আলী বিশ্বাসের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও তিনি কল রিসিভ করেননি।

খোকসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আশিকুর রহমান ঢাকা পোস্টকে বলেন, খোকসা ইউনিয়নের চেয়ারম্যান আইয়ুব আলী বিশ্বাসের পুকুর থেকে মাছ চুরির অভিযোগে জসিম শেখকে অতিরিক্ত মারধর করলে তার মৃত্যু হয়। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। ময়নাতদন্তের জন্য মরদেহ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

ওসি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য তিনজনকে আটক করা হয়েছে। এ ঘটনায় নিহতের পরিবার চেয়ারম্যানের বিরুদ্ধে হত্যার অভিযোগ তুলেছেন। মামলার প্রস্তুতি চলছে। তদন্ত করে অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

রাজু আহমেদ/এনএ