চাঁপাইবাবগঞ্জে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন করে আরও ৪৯ জন করোনা পজিটিভ হয়েছেন। এ নিয়ে চাঁপাইনবাবগঞ্জে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা ৭৭ জন।

এ ছাড়া করোনায় আক্রান্ত হয়ে ও করোনা উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চাঁপাইনবাবগঞ্জের আরও ৭ জনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (১৫ জুন) দুপুরে সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী ঢাকা পোস্টকে এসব তথ্য নিশ্চিত করেন।

জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আরটিপিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় এই ৪৯ জনের পজিটিভ আসে। তাদের মধ্যে সদরে ১২ জন, শিবগঞ্জে ২০ জন, গোমস্তাপুরে ১২ জন, নাচোলে চারজন ও ভোলাহাটে একজন।

সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী মুঠোফোনে ঢাকা পোস্টকে বলেন, করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় চাঁপাইনবাবগঞ্জের ২৫০ শয্যার জেলা হাসপাতালে তিনজনের মৃত্যু হয়েছে। জেলায় এ পর্যন্ত ৩ হাজার ২১৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৮০০ জন এবং মারা গেছেন ৭৭ জন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ২৫০ শয্যাবিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটে ৫ জন সুস্থ হয়েছেন এবং নতুন করে ৪ জন ভর্তি হয়েছেন। এখন পর্যন্ত করোনা ইউনিটে ভর্তি রোগীর সংখ্যা ৪৩৬। বর্তমানে জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ১ হাজার ৩৪৩ এবং গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১০৭ জনের।

মো. জাহাঙ্গীর আলম/এনএ